‘নারীরা এখন আর শোপিস নয়, করুণার পাত্রও নয়’

প্রকাশ : ৩০ মার্চ ২০১৮, ০০:১৬

জাগরণীয়া ডেস্ক

কারো করুণা বা দয়া নয়, বরং নিজের দক্ষতা ও যোগ্যতাবলে সমাজের সকল ক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

২৯ মার্চ (বৃহস্পতিবার) রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে 'বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৮' প্রদান উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নারীর অধিকার সুরক্ষায় বর্তমান সরকারের নানা পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন,  চিকিৎসক, সাংবাদিক, পুলিশ,বিচারক, আমলা থেকে শুরু করে সমাজের প্রতিটি স্তরে নারীরা নিজের জায়গা তাদের কর্মদক্ষতার মাধ্যমে করে নিয়েছে। তারা এখন আর কারো শোপিস নয়, করুণার পাত্রও নয়। 

সংকটময় মুহুর্তে নারীর অবস্থান নিয়ে কৃষিমন্ত্রী বলেন, যে কোনো দুর্যোগ সংকটে নারীরা দুইবার মরে। আবার যে কোনো সংকটে নারীরাই রূখে দাঁড়ায়।

ধর্মের নামে নারী অবমাননাকে ধিক্কার জানিয়ে কৃষিমন্ত্রী বলেন,জঙ্গিরা মারা গেলে তার বউ কোন জঙ্গি বিবাহ করবে তা নির্ধারণ করে যায়। এটা কোন ধর্মে আছে? জঙ্গিদের ও জঙ্গিবাদী মানসিকতা লালনকারীদের ধিক্কার জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, নারীরা অত্যন্ত পেশাদারিত্ব ও দক্ষতার সাথে পুলিশে কাজ করছে। দেশের চাঁদপুর, নরসিংদি ও রাজবাড়ি জেলায় নারী এসপিকে দায়িত্ব দেয়া হয়েছে। সেখানেও তারা অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছে।

অনুষ্ঠানে ছয় ক্যাটাগরিতে মোট ২০ জন নারী পুলিশ সদস্যেকে 'বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৮' প্রাপ্তি স্বরূপ সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী দিপু মনি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত