ফরিদপুরে খেজুরের রস খেয়ে স্কুলছাত্রীর মৃত্যু

প্রকাশ : ২৮ মার্চ ২০১৮, ১৬:২৫

জাগরণীয়া ডেস্ক

ফরিদপুরে খেজুরের রস পান করে রাবেয়া আক্তার (১১) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। নিহত রাবেয়া ফরিদপুরের সদরপুর উপজেলার চৌদ্দরশি গ্রামের দিনমজুর রব্বানী শেখের মেয়ে এবং উপজেলার বেগম কাজী জেবুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

পরিবারের বরাত দিয়ে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ফরিদ আহমদ বলেন, প্রায় ১০ দিন আগে ভাঙ্গা উপজেলার খালার বাসায় বেড়াতে গিয়ে খেজুরের রস পান করে রাবেয়া। এরপর থেকেই জ্বরে আক্রান্ত হয় রাবেয়া, সেই সাথে মাথাব্যথা। গত ২৬ মার্চ (সোমবার) থেকেই তার মাথা ব্যথা বাড়ে এবং বমি করে অচেতন হয়ে পড়ে। মঙ্গলবার সকালে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলেও রাবেয়াকে বাঁচানো সম্ভব হয়নি।

রোগের প্রাথমিক লক্ষণ ধারণা করা যাচ্ছে যে, নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছিল শিশুটি। কিন্তু নমুনা সংগ্রহের আগে তা নিশ্চিত হওয়া সম্ভব নয় বলে জানান তিনি।

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শফিক উল্লাহ জানান, নিপাহ ভাইরাসে শিশুটি আক্রান্ত হয়েছিল কীনা তা নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করতে ফরিদপুর মেডিক্যাল কলেজের নিপাহ সার্ভিল্যান্সের একটি টীমকে চৌদ্দরশি গ্রামে পাঠানো হয়েছিল। কিন্তু তারা পৌঁছানোর আগেই শিশুটিকে কবর দিয়ে দেয়ায় আর নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।

রাবেয়ার সাথে আরো কয়েকটি শিশু খেজুরের রস পান করলেও তাদের শারিরীক কোন সমস্যা হয়নি বলে জানা গেছে।

এদিকে, এ ঘটনায় উপজেলার  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জালালউদ্দিন ও রাবেয়ার স্কুলের প্রধান শিক্ষক জাহানারা বেগম রাবেয়ার বাড়িতে গিয়ে শোকার্ত স্বজনদের সান্ত্বনা দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত