চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় স্ত্রী, পুত্রসহ ৬ জনের যাবজ্জীবন

প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ১৯:৫৩

জাগরণীয়া ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার হাউসনগর গ্রামে আব্দুর রহমান ওরফে লুনা (৪৫) নামে এক ব্যক্তিকে হত্যার অপরাধে নিহতের স্ত্রী, পুত্রসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাস করে বিনাশ্রম কারাদণ্ডেরও আদেশ দেন আদালত।

২১ মার্চ (বুধবার) বেলা সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এই দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডিতরা হলেন নিহতের স্ত্রী শাহার বানু (৪৪), পুত্র আব্দুল হাকিম (৩১), শাহার বানুর ভাই ও হাউসনগর গ্রামেরই মৃত. সাজুরুদ্দিনের ছেলে রিয়াজুল ইসলাম (৫৮), মতিউর রহমান (৪৬), হাবিবুর রহমান (৪১) এবং শাহার বানুর বোন ও একই উপজেলার গাজীপুর গ্রামের এরফানের স্ত্রী হাজেরা (৪৬)। নিহত আব্দুর রহমান হাউসনগর গ্রামের মৃত. ভোগুরুদ্দিনের ছেলে।

মামলার বিবরণে ও সরকারি কৌসুলী আঞ্জুমান আরা জানান, স্ত্রী’র ভাই মতিউর রহমানকে ব্যবসা করার জন্য ৭০ হাজার টাকা প্রদানকে কেন্দ্র করে আব্দুর রহমানের সাথে তার স্ত্রী শাহার বানুর সম্পর্কের অবনতি ঘটে। এরপর থেকে শাহার বানু ২ বছর যাবৎ তার ভাইদের নিকট বসবাস শুরু করে। ২০১২ সালের ২ ফেব্রুয়ারি রাত ১১টায় বাড়ি থেকে ডেকে নিয়ে আব্দুর রহমানকে হত্যা করে লাশ ওই গ্রামেরই একটি আমবাগানে গাছের ডালে ফাঁস দিয়ে ঝুলিয়ে রাখে অভিযুক্তরা। পরদিন ৩ ফ্রেব্রুয়ারি সকালে লাশ উদ্ধার হয়।

এ সময় নিহতের স্ত্রী ও তার ভাইবোনেরা বাড়ি হতে পলাতক ছিলেন। এ ঘটনায় নিহতের ভাই রফিকুল ইসলাম ওইদিনই  শিবগঞ্জ থানায় মামলা করেন। তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রুহুল আমীন ওই বছরের ১৮ মে আদালতে দণ্ডিত ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ১৬ জনের সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানী শেষে আদালত ২১ মার্চ (বুধবার) মামলার রায় ঘোষণা করেন। আসামি পক্ষে ছিলেন আ্যাড. তাহির জামিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত