মরদেহ দেশে আনতে সময় লাগবে ৫ থেকে ১৫ দিন

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ১৭:৪৪

জাগরণীয়া ডেস্ক

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার বিধ্বস্ত বিএস২১১ ফ্লাইটটির নিহতদের মরদেহ নেপাল থেকে দেশে আনতে ৫ থেকে ১৫ দিন সময় লাগতে পারে বলে জানালেন বাংলাদেশের বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

১৪ মার্চ (বুধবার) নেপাল আর্মি প্রধান জেনারেল রাজেন্দ্র ছেত্রির সঙ্গে এক বৈঠকের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

এ প্রসঙ্গে তিনি বলেন, যেসব মৃতদেহ একটু ভালো আছে তাদের স্বজনেরা সঠিক তথ্য দিলে ৪/৫ দিনে মৃতদেহ ফেরত দেওয়া যাবে। শনাক্তকরণ দুরূহ হয়ে যাওয়ায় পুরো বিষয়টিতে সময় লাগছে বলে উল্লেখ করেন তিনি।

এছাড়াও বৈঠকে প্রয়োজনে বাংলাদেশ থেকে ডাক্তার নেয়ার জন্য নেপালকে প্রস্তাব দেয়া হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১২ মার্চ (সোমবার) দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকা থেকে ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইটটি নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয়।

বিমানে ৬৭ জন যাত্রীদের মধ্যে পুরুষ ৩৭ ও নারী ২৮ জন ছিলেন, শিশু ছিলেন দুইজন। এর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক যাত্রী হিসেবে ছিলেন। এছাড়া ফ্লাইটটিতে দুইজন পাইলট ও দুইজন বিমানকর্মী ছিল। সর্বশেষ তথ্য অনুযায়ি, ইউএস বাংলার বিএস ২১১ ফ্লাইট বিধ্বস্তে নিহতের সংখ্যা ৫১।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত