বহিষ্কার করায় বিল্ডিং থেকে পরীক্ষার্থীর লাফ

প্রকাশ | ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৫ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৫০

অনলাইন ডেস্ক

নকল করার অভিযোগে বহিস্কার করায় পরীক্ষা কেন্দ্রের ভবন এর দ্বিতীয় তলা থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে এক এসএসসি পরীক্ষার্থী। ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সাভারের উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কেন্দ্র সচিব এবং অভয়চন্দ্র উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক পিটার গোমেজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার ছিল পদার্থবিজ্ঞান পরীক্ষা। ১১ টার দিকে বহুনির্বাচনী পরীক্ষা চলার সময় ঐ কক্ষ পরিদর্শনে আসেন সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেজবা উদ্দীন। ঐ সময় হাতে লিখে আনা উত্তর দেখে পরীক্ষা দিচ্ছিল সাভারের একটি বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী। বিষয়টি পরিদর্শকের নজরে আসলে তিনি ঐ ছাত্রীকে জিজ্ঞাসাবাদ করেন এবং তার হাতে লিখে আনা নকলের সাথে পরীক্ষার উত্তরপত্র মিলিয়ে দেখেন এবং সাথে সাথে তাকে বহিস্কার করেন।  

জিজ্ঞাসাবাদে ঐ ছাত্রী স্বীকার করে, ফেসবুকে পাওয়া প্রশ্নপত্র সহ উত্তর সে পরীক্ষার আগে পায় এবং সেটি বলার পরই সে পরীক্ষার হল থেকে বেরিয়ে বারান্দা থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে আহত অবস্থায় ঐ ছাত্রীকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার কোমর ও বাঁ পায়ে গুরুতর আঘাত লেগেছে বলে জানা গেছে।