পোপ ফ্রান্সিসের সাথে সাক্ষাত করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০৫

জাগরণীয়া ডেস্ক

১২ ফেব্রুয়ারি (সোমবার) পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করতে ভ্যাটিকান সিটি সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৩১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফরকালীন সময়ে পোপ ফ্রান্সিস প্রধানমন্ত্রীকে এ আমন্ত্রণ জানান। এছাড়া সেখানে সেক্রেটারি স্টেট অব ভ্যাটিকান সিটি কার্ডিনাল পিত্রো পারোলাইনের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। 

বৈঠক শেষে বিকেলে ভ্যাটিকান সিটিতে ক্যাথলিক ধর্মগুরু পোপের প্রশাসনিক বাসভবন ‘সিস্টিন চ্যাপেল’ এবং পৃথিবীর সবচেয়ে বড় গির্জা রেনেসাঁ স্থাপত্যকলার একটি অনন্য নিদর্শন ‘সেন্ট পিটারস ব্যাসিলিকা’ পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

এর আগে ১১ ফেব্রুযারি (রবিবার) এমিরেটসের একটি ফ্লাইটে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে রোমের লিওনার্দো দ্য ভিঞ্চি-ফিউমিসিনো বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। বিমানবন্দরে ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং ইফাদের সহসভাপতি পেরিন সেন্ট অ্যাঞ্জি প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। সেখান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘পার্কো ডি প্রিনসিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড স্পা’তে নিয়ে যাওয়া হয়। চারদিনের এই সফরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা এই হোটেলেই অবস্থান করবেন।

আগামি ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে শুরু হতে যাওয়া বিশ্ব খাদ্য কর্মসূচি (ইফাদের) ৪১তম পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগদানের জন্য বর্তমানে ইতালি সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত