কারাগারে ১ম দিন যেমন কাটলো খালেদার

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০২

জাগরণীয়া ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার পর নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নেওয়া হয়েছে বিএনপির চেয়ারপারসনকে।

কারাগারের প্রথম রাতের খাবার হিসেবে ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া হয়েছে ভাত, মাছ ও সবজি।

বিষয়টি নিশ্চিত করে কারাগারের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, খালেদা জিয়ার ডিভিশনপ্রাপ্ত বন্দির কাগজপত্র কারাগারে না আসায় তাকে সাধারণ বন্দির মতোই থাকার ব্যবস্থা করতে হয়েছে। আর রাতের খাবারের মেনুতে দেওয়া হয়েছে সাদা ভাত, মাছ, সবজি ও ডাল।

এ ব্যাপারে কারা অধিদপ্তরের ঢাকা বিভাগের ডিআইজি (প্রিজন্স) তৌহিদুল ইসলাম বলেন, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়াকে কারাগারের মূল ফটকের ভেতরে পুরানো অফিস ভবনে রাখা হয়েছে। সিনিয়র জেল সুপারের ওই অফিস কক্ষে একটি খাট, টেবিল, চেয়ার, টিভি ও দুটি ফ্যান রয়েছে।

তিনি বলেন, তার চিকিৎসাসেবা নিশ্চিত করতে একজন চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া তাকে সেবা-শুশ্রূষা করতে একজন সেবিকা নিয়োগ দেওয়া হয়েছে। ওই সেবিকা সার্বক্ষণিক তার সঙ্গে থাকবেন। এ ছাড়া তার চাহিদা অনুযায়ী, একটি জাতীয় দৈনিক সরবরাহ করা হবে। ভিআইপিবন্দি ও জেল কোড অনুযায়ী খালেদা জিয়া সব সুযোগ-সুবিধা পাবেন।

এদিকে কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, খালেদা জিয়াকে কয়েদি পোশাক পরানো হয়নি।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে কারা অধিদপ্তরের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, নিয়ম অনুযায়ী প্রথম দিন কয়েদি পোশাক পরানো হয় না। দ্বিতীয় দিন থেকে পরানোর নিয়ম রয়েছে। এ ব্যাপারে আমাদের কোনো নির্দেশনা দেওয়া হয়নি বলেও জানান ওই কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত