খালেদা জিয়ার রায়: চট্টগ্রামে নাশকতার আশঙ্কা

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:১৯

জাগরণীয়া ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘিরে ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বন্দর নগরী চট্টগ্রামে নাশকতামূলক কর্মকাণ্ডের আশঙ্কা করছে নগর পুলিশ। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে তারা নগরীতে চলাচলে কড়াকড়ি আরোপ করেছেন।

৭ ফেব্রুয়ারি (বুধবার) সকালে নগর পুলিশের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ আদেশ জারির কথা জানানো হয়।

আদেশে চট্টগ্রাম মহানগরীতে যে কোন অবাঞ্চিত ব্যক্তির প্রবেশ, অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক দ্রব্য, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি বহন, ইট পাথর বা নিক্ষেপযোগ্য কোন কিছু বহন সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করেন নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার।

আদেশে নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেন, ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিএনপি চেয়ারপার্সন খালেদার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের উশৃঙ্খল নেতা-কর্মী ও সমর্থকরা ধ্বংসাত্মক ও নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে চট্টগ্রাম মহানগরীতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালানোর আশঙ্কা রয়েছে। তাই জনস্বার্থে ১৯৭৮ সালের চট্টগ্রাম মেট্রোপলিটন অধ্যাদেশ এর ২৯ ও ৩০ ধারায় প্রদত্ত ক্ষমতা বলে এ আদেশ জারি করা হয়। অর্থাৎ আগামী ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ভোর ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আদেশ বলবৎ থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত