খালেদা জিয়ার রায়ের দিন মিছিল-সমাবেশ নিষিদ্ধ

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:১৮

জাগরণীয়া ডেস্ক

জিয়া অরফানেজ ট্রস্ট মামলার আগামী ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেছেন আদালত। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রধান আসামী করে করা এই মামলায় রায় ঘোষণার দিন রাজধানীতে সভা, মিছিল এবং ছুরি-লাঠির মতো অস্ত্র বহন নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান। ৮ ফেব্রুয়ারি ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা থাকবে।

গোয়েন্দা তথ্য এবং গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের বরাত দিয়ে মো. আছাদুজ্জামান মিয়া বলেন, বিচারাধীন একটি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকা মহানগরীতে কোনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে জননিরাপত্তা ও জনশৃঙ্খলা বিঘ্নের অপপ্রয়াস ঘটাতে পারে। তাই শান্তি–শৃঙ্খলা ও জননিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন এলাকায় সব ধরনের লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ থাকবে। যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও রাস্তায় দাঁড়িয়ে বা বসে কোনো ধরণের মিছিল করা যাবে না।

এ সময় ডিএমপি কমিশনার রায় ঘোষণার দিনে নিরাপত্তা নিশ্চিত করতে সবার সহযোগিতা কামনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত