ছেলের বিরুদ্ধে মায়ের জালিয়াতির মামলা

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ০৪:১৮

জাগরণীয়া ডেস্ক

অজ্ঞাত নারীকে মা সাজিয়ে জমি জালিয়াতি করায় ছেলের নামে মামলা করেছেন মা আকতার সুলতানা। গত ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) ছেলে মোহতাসিম বাবুসহ পাঁচজনের বিরুদ্ধে রাজশাহীর আদালতে মামলাটি দায়ের করেন তিনি।

মামলায় আরো যাদের আসামি করা হয়েছে তারা হলেন দলিল লেখক মিলন হোসেন, দলিল শনাক্তকারী মোহতাসিম বাবুর ছেলে তাসিম মাহমুদ, সাক্ষী সোহেল ও আল-আমিন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, অজ্ঞাত এক নারীকে মা সাজিয়ে গত বছরের ২৫ অক্টোবর রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকার ১৫ দশমিক ২৫ শতক পুরাতন বসতবাড়ি জমি নিজের নামে দলিল করে নেন মোহতাসিম বাবু। পরদিন তা রেজিস্ট্রারভুক্ত হয় (দলিল নং-৬২৭৮)। দলিলের জন্য বেগম আকতার সুলতানার জাতীয় পরিচয়পত্রও নকল তৈরি করা হয়। বিষয়টি জানতে পেরে বোয়ালিয়ার সহকারী কমিশনার (ভূমি) এমএস সামিরুল ইসলামের কাছে অভিযোগ দেন আকতার সুলতানা।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, অজ্ঞাত নারীকে মা সাজিয়ে, ভোটার আইডি কার্ড জাল করে মায়ের নামে রাখা রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকার ১৫ দশমিক ২৫ শতক জমি নিজের নামে জালিয়াতি করেন মোহতাসিম বাবু। ঘটনার সত্যতা যাচাইয়ের পর গত ১৬ জানুয়ারি মোহতাসিম বাবুর নামের খারিজটি বাতিল করা হয়।

এদিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কুদরতী খুদা অভিযোগটি আমলে নিয়ে বৃহস্পতিবার রাজপাড়া থানার ওসিকে মামলা রেকর্ড করার নির্দেশ দিয়েছেন। মামলা রেকর্ডের পর থেকে প্রধান আসামি মোহতাসিম বাবু পলাতক রয়েছেন। 

পুলিশ জানিয়েছে, জালিয়াতির ঘটনার সাথে একটি চক্র জড়িত রয়েছে। তদন্ত শেষ হলে চক্রটিকে শনাক্ত করা সম্ভব হবে। এ মামলায় সব আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান ওসি। 

এ বিষয়ে রাজশাহী সদর সাব-রেজিস্ট্রার এসএম আবদুল্লাহ বিন সফিক বলেন, দেশে ভূমি ব্যবস্থাপনা ডিজিটাল না হওয়ায় এই ধরনের জালিয়াতির ঘটনা ঘটছে। যেহেতু মায়ের জমি জালিয়াতি করে নিজের নামে করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে সেহেতু আদালতই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত