নারায়ণগঞ্জে স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৮, ২০:৪৭

জাগরণীয়া ডেস্ক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে প্রায় দুই বছর যাবৎ স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করছে নেশাগ্রস্থ স্বামী জাকিরুল ইসলাম খোকন। নির্যাতিতা ওই গৃহবধুর নাম লিজা আক্তার (২৬)। এদিকে লিজাকে উদ্ধারের পর থেকে তার স্বামী খোকন পলাতক রয়েছে বলে জানা গেছে।

১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকেলে নাসিক ১নং ওয়ার্ডের মিজমিজি পাইনাদী এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। নির্যাতন এবং বিদ্যুৎতায়িত তালাবদ্ধ ঘর থেকে ওই গৃহবধূকে উদ্ধার করে পুলিশ।

জানা যায়, জাকিরুল ইসলাম খোকন মিজমিজি পাইনাদি এলাকার সিরাজুল ইসলামের ছেলে। খোকন রাজধানীর ফকিরাপুলের ওয়াসার মিটার রিডার হিসেবে কর্মরত রয়েছে। 

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহিম পাটোয়ারী জানান, গৃহবধূ লিজা পিরোজপুর জেলা সদরের মধ্য রাস্তা এলাকার খুশবু আলমের মেয়ে। গত আট বছর আগে খোকনের সঙ্গে লিজার বিয়ে হয়। এর আগেও খোকন কয়েকটি বিয়ে করেছে। 

লিজার মা নাজমিন বেগম ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) সিদ্ধিরগঞ্জ থানায় এসে জানান, দীর্ঘদিন যাবৎ শত চেষ্টা করেও মেয়ের সঙ্গে যোগাযোগ হয়নি। বৃহস্পতিবার সকালে পিরোজপুর থেকে সিদ্ধিরগঞ্জের পাইনাদী এলাকায় মেয়ের স্বামীর বাড়িতে গিয়ে তালা বদ্ধ দেখতে পাই তখন ডাকাডাকি করে সাড়া শব্দ না পেয়ে ভয় পেয়ে যাই। পরে আমরা স্থানীয় কাউন্সিলর ওমর ফারুকের সহযোগিতায় লিজাকে উদ্ধার করে বিকেলে থানায় নিয়ে আসি।

নির্যাতিতা গৃহবধূ লিজা জানান, ৮ বছর আগে তার সঙ্গে প্রতারনা করে খোকন তাকে বিয়ে করে। বিয়ের পর তিনি জানতে পারেন তার স্বামী এর আগে আরও কয়েকটি বিয়ে করেছে। কয়েক বছর পার হওয়ার পর থেকে অত্যাচার শুরু করে। খোকন প্রতিনিয়ত নেশা করতো এবং নেশাগ্রস্থ অবস্থায় আমার উপর অত্যাচার করতো।

এমনকি বন্ধুদের নিয়ে এসে বাড়িতে নেশার আড্ডা জমাতো। আমি বাঁধা দিলে আমার সারা শরীরে সিগারেটের ছ্যাকা দিতো এবং মারধর করতো। আমি যাতে কারো সঙ্গে যোগাযোগ করতে না পারি সেজন্য মোবাইল ফোন দিতনা। এমনকি আমি যাতে পালিয়ে যেতে না পারি সেজন্য বাড়ির প্রত্যেকটি রুমে এবং কেচি গেইটে বিদ্যুতের লাইন লাগিয়ে তালাবদ্ধ করে রাখতো। শত চেষ্টা করেও তার নির্মম অত্যাচার থেকে রেহাই পাইনি।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল আজিজ জানান, এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানায় নারী নির্যাতন দমন আইনে ১১ (খ) ধারায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত