জমে উঠেছে টাঙ্গাইলের হকার্স মার্কেট

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৪:০৬

জাগরণীয়া ডেস্ক

পরিবর্তনশীল আবহাওয়ায় টাঙ্গাইলে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে জেলা সদর ও আদালত চত্বর এলাকায় পুরাতন শীত বস্ত্রের মার্কেট জমে ওঠেছে। নিম্ন ও মধ্যবিত্তদের শীতের কাপড়ের চাহিদা মেটাতে সেখানে দুই শতাধিক দোকান বসেছে।

ক্রেতারা দাম কম পেতে ভিড় জমাচ্ছেন রাস্তার পাশে ও জেলা প্রশাসকের কার্যালয়ের পরিত্যক্ত জায়গায় সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে গড়ে উঠা দোকানগুলোতে। এ এলাকায় প্রতিবছর হেমন্তের শুরুতে মৌসুমী শীত বস্ত্রের বাজার বসে থাকে, এবারও বসেছে। কম দামে শীত বস্ত্র পাওয়ার আশায় ক্রেতারাও ভীড় করছেন।

বিক্রেতারা বলছেন, গত বছরের তুলনায় প্রতিটি বেল্টে তাদের গুণতে হচ্ছে অতিরিক্ত দুই থেকে আড়াই হাজার টাকা। এই অতিরিক্ত টাকা দেওয়ার পরও তাদের কিনতে হচ্ছে নিম্ন মানের বেল্ট। যা বিক্রি করে মূলধন আর যাতায়াতের খরচ উঠানো কষ্টসাধ্য হয়ে উঠেছে।

টাঙ্গাইল জেলা হকার্স লীগের সভাপতি মো. বাদশা মিয়া ও সাধারণ সম্পাদক মো. বাবলু মিয়া জানান, তারা সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সরকারি পরিত্যক্ত জায়গায় দোকান করে জেলার সাধারণ মানুষের সেবার পাশাপাশি নিজেদের সংসার চালাচ্ছেন। এখান থেকে জেলার ১২টি উপজেলার মানুষ সস্থায় শীতের কাপড় কিনে থাকেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত