প্রধানমন্ত্রীর আশ্বাস, কর্মক্ষেত্রে ফিরছেন শিক্ষকরা

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৮, ১৭:২০

জাগরণীয়া ডেস্ক

অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করে ঘরে ফিরে যাচ্ছেন নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা।

শুক্রবার (০৫ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত শিক্ষকদের প্রধানমন্ত্রীর আশ্বাসের কথা জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া, প্রধানমন্ত্রীর একান্ত সচিব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসের পর টানা ছয়দিন আমরণ অনশনের পর তা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী।

ন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী জানান, বর্তমানে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা পাঁচ হাজার ২৪২টি। এসব প্রতিষ্ঠানে এক দশকেরও বেশি সময় থেকে বিনা বেতনে পাঠদান করছেন এমন শিক্ষকের সংখ্যা প্রায় ৭৫-৮০ হাজার। সর্বশেষ ২০১০ সালে আওয়ামী লীগ সরকার এক হাজার ৬২৪টি বেসরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজকে এমপিওভুক্ত করে। এরপর থেকে বাদ পড়া শিক্ষকরা দাবি আদায়ের জন্য আন্দোলন করে যাচ্ছেন।

এর আগে প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট শুরু করলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সেখানে গিয়ে শিক্ষকদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন। কিন্তু প্রধানমন্ত্রীর আশ্বাস ছাড়া ঘরে না ফেরার সিদ্ধান্ত নেন আন্দোলনকারীরা।

গত ৩১ ডিসেম্বর থেকে প্রেসক্লাবের সামনে আমরণ কর্মসূচি শুরু করেন নন এমপিও শিক্ষকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত