বনানীতে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৭, ১৬:০৪

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বনানীতে ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন এক তরুণী (৩২)। গত ১৩ ডিসেম্বর এ ব্যাপারে বনানী থানায় মামলা করেন তিনি। এতে একমাত্র আসামি করা হয়েছে জনপ্রিয় সংগীতশিল্পী আনুশেহ আনাদিলের ভাই কুশান ওমর সুফিকে (৩৮)।

বনানী থানা সূত্র জানায়, তরুণীর অভিযোগ বনানী এলাকায় একটি আবাসিক হোটেলে ধর্ষণের শিকার হয়েছেন তিনি।        

মামলার এজহারে ওই তরুণী অভিযোগ করেন, কুশান ওমর সূফি তাকে বিয়ে করার আশ্বাস দিয়ে দেশের বাইরে যান। দেশে ফেরার পর গত ১৯ নভেম্বর তিনি কুশানের সঙ্গে বিয়ের ব্যাপারে কথা বলতে তার বাসায় যান। কিন্তু কুশানের বড় বোন আনুশেহ তাকে বাসায় ঢুকতে দেননি। পরে কুশান তাকে আলোচনা করার জন্য ২০ নভেম্বর রাত ১২টা ২০ মিনিটে বনানীর হোটেল সুইট ড্রিমের ৮০৫ নং রুমে নিয়ে যান। কিন্তু সেখানে বিয়ের বিষয়ে কথাবার্তা না বলে হঠাৎ করে কুশান তাকে মারধর শুরু করেন। একপর্যায়ে রাত আনুমানিক দেড়টায় বিয়ের প্রতিশ্রুতি দেখিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করেন।

অভিযোগে আরও বলা হয়, ২০ নভেম্বর সকালে বিষয়টি বনানী থানায় জানানো হলে পুলিশ কুশানকে থানায় নিয়ে যায় এবং ঐ তরুণীকে অভিযোগ করতে বলে। তখন কুশানের আত্মীয়রা এলে তাদের সামনে সে ক্ষমা চায় এবং ২১ নভেম্বর বিয়ে করবে বলে সম্মতি জানায়। বিয়ের দিন ধার্য হওয়ায় এবং সাক্ষীদের সামনে লিখিত মীমাংসা হওয়ায় ঐ তরুণী তখন কোনো অভিযোগ করেননি।

এজাহারে ওই তরুণী আরও বলেন, পরদিন ২১ নভেম্বর কুশানের বাসায় গেলে তার বোন আনুশেহ আনাদিল, বোনের স্বামী শ্বেত পান্ডু ব্লুববার্গ, আত্মীয় সাজলী আমাকে বাসায় ঢুকতে বাধা দেন, মারধের ও হুমকি দিয়ে তাড়িয়ে দেন। কুশানকে তারা অন্য কোথাও পাঠিয়ে দেন এবং দুই এক দিনের মধ্যে বিদেশে পাঠিয়ে দেবেন বলে জানান। পরে এসব অভিযোগ জানিয়ে ২৩ নভেম্বর থানায় একটি সাধারণ ডায়েরি করি (জিডি নং ৯৩৫)।

এ বিষয়ে বনানী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মতিন বলেন, মামলাটির তদন্ত চলছে। ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ওই তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত