'ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা'

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ২২:৪২

জাগরণীয়া ডেস্ক

ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা। সরকারি প্রতিটি সেবা এখন ডিজিটালাইজড করা হয়েছে-বললেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে ‌`নারীর ক্ষমতায়ন ও বাল্যবিয়ে রোধ’ শীর্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নারীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, নারীদের অগ্রগতির জন্য অনেক কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন। নারীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে তৃণমূল পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপনের পাশাপাশি  নারীদের সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় আনতে নানামুখী পদক্ষেপ নিয়েছে এ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে প্রতিটি উপজেলা ইউনিয়ন পর্যায়ে বাংলাদেশের উন্নয়ন ছড়িয়ে পড়েছে। 

তিনি আরো বলেন, শিক্ষিত মায়েরাই পারবে একটি জনগোষ্ঠীর বড় অংশকে শিক্ষিত করে তুলতে। এ পরিকল্পনা থেকেই নারীশিক্ষা আর নারীস্বাস্থ্য ব্যবস্থাকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে এই সরকার। বাল্যবিবাহের প্রতিরোধের বিষয়ে তিনি বলেন, শুধু আইন দিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ করা সম্ভব হবে না। এর জন্য প্রয়োজন ব্যাপক জনগোষ্ঠীর সচেতনতা।

উল্লেখ্য, সিরাজগঞ্জের উল্লাপাড়া সরকারি কলেজ মাঠে আয়োজিত ‌`নারীর ক্ষমতায়ন ও বাল্যবিয়ে রোধ’ শীর্ষক এই সমাবেশের আয়োজন করে স্থানীয় উপজেলা আওয়ামী লীগ।

সমাবেশে উপস্থিত ছিলেন গাজী ম ম আমজাদ হোসেন মিলন এমপি, তানভীর ইমাম এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, নারী নেত্রী মাহি ইমাম, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, উল্লাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মারুফ বিন হাবিব, পৌর মেয়র নজরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য রিবলি ইসলাম কবিতা প্রমুখ।

সমাবেশের সভাপতিতে করেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মীর শহিদুল ইসলাম। 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত