'বেগম রোকেয়াকে অনুসরণ করেই এগিয়ে যাচ্ছি'

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৭, ১৭:১৫

জাগরণীয়া ডেস্ক

নারীদের স্বাবলম্বী হওয়া এবং কারো মুখাপেক্ষী না হওয়ার জন্য আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৯ ডিসেম্বর (শনিবার) ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া পদক-২০১৭ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিয়ে নারী-পুরুষ এর সম্মিলিত অংশগ্রহণ প্রয়োজন। নারী পুরুষ সবাইকে নিবেদিত প্রাণ হয়ে কাজ করলেই কেবল দেশ ও সমাজ এগিয়ে যাবে। নারীদেরকে নিজের পায়ে দাঁড়ানোর সুযোগ দিতে হবে। একই সাথে তিনি নারীদেরকে তাদের মেধা, শক্তি বিকশিত করার আহবান জানান।

প্রধানমন্ত্রী এসময় বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নারীদের অবদানের কথা উল্লেখ করেন।

বেগম রোকেয়ার অনুপ্রেরণা নিয়ে সরকার পরিচালনা করে যাচ্ছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন ছিলেন উপমহাদেশের নারী জাগরণের অগ্রদূত। বেগম রোকেয়ার অবদানকে অনুসরণ করেই আজ আমরা এগিয়ে যেতে পেরেছি।

২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে হবে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে বাংলাদেশ এগিয়ে যাবে- বর্তমান সরকার এ লক্ষে কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ ছাড়া, স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত