গাইবান্ধায় ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৭, ২২:৩৪

জাগরণীয়া ডেস্ক

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে সাজ্জাদুল করীম টিপু নামে এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

৩ ডিসেম্বর (রবিবার) সন্ধ্যায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা শহর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাজ্জাদুল করীম টিপু গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর এটিএম বালিকা উচ্চ বিদ্যালয়ের আইটি শিক্ষক।

ছাত্রীর পরিবার সূত্রে জানা যায়, গত ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে সাজ্জাদুল করীম টিপু ওই ছাত্রীকে সাজেশন দেওয়ার কথা বলে ছুটির পর বিদ্যালয়ে থাকতে বলে। পরে তাকে বিদ্যালয়ের একটি কক্ষে নিয়ে গিয়ে ধর্ষণ করে এবং ভিডিও ধারণ করে। পরে ধর্ষণের ভিডিও ফাঁস করার ভয় দেখিয়ে তাকে আবারও ধর্ষণ করা হয়।

এ বিষয়ে গত ২৯ নভেম্বর ছাত্রীর বাবা প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন। কিন্তু অভিযোগ করে কোনও প্রতিকার মেলেনি বলে জানায় ছাত্রীর পরিবার। বরং অভিযোগ দেওয়ার পর অভিযুক্ত শিক্ষক ও তার লোকজন বিভিন্নভাবে হুমকি দিতে থাকে। পরে বাধ্য হয়ে স্কুল থেকে ছাড়পত্র নিয়ে এলাকা ছেড়ে সুন্দরগঞ্জে এক আত্মীয়র বাসায় আশ্রয় নেয় ওই ছাত্রী।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক জানান, লিখিত অভিযোগের পর গত শনিবার সকালে উভয় পক্ষকে নিয়ে আলোচনার জন্য বিদ্যালয়ে বসার দিন ঠিক করা হয়। ওই দিন মেয়ে পক্ষ, অভিভাবক ও স্থানীয় লোকজন উপস্থিত হলেও অভিযুক্ত শিক্ষক উপস্থিত না হওয়ায় আলোচনা করা সম্ভব হয়নি। পরে বিক্ষুব্ধ অভিভাবকরা বিচার দাবিতে তাৎক্ষণিক স্কুলে তালা ঝুলিয়ে দেয়।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম গোলাম কিবরিয়া জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে পরীক্ষার কথা বিবেচনা করে বিদ্যালয়ের তালা খুলে দেন। পরে ওই ছাত্রীর পরিবারকে তার কার্যালয়ে ডেকে আনেন এবং ছাত্রীর কাছে অভিযোগ শোনার পর পুলিশকে অভিযুক্ত শিক্ষককে আটকের নির্দেশ দিলে পুলিশ তাকে রবিবার সন্ধ্যায় আটক করে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, মেয়ের বাবা বাদী হয়ে রবিবার রাত পৌনে ৯টায় থানায় মামলা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত