মায়ের কবরের পাশে শায়িত আনিসুল হক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৩

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর আর্মি স্টেডিয়ামে জানাজা সম্পন্ন শেষে বনানী কবরস্থানে মায়ের কবরের পাশে শায়িত হলেন প্রয়াত মেয়র আনিসুল হক। ২ ডিসেম্বর (শনিবার) বিকেল সোয়া ৪টায় তার জানাজা সম্পন্ন হয়। মেয়র আনিসুল হকের জানাজায় অংশ নেন সেখানে আগে থেকেই অপেক্ষা থাকা সবস্তরের মানুষ।

এর আগে শনিবার দুপুর ১টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছায়। এ সময় সেখানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আনিসুল হকের ভাই সেনাপ্রধান জেনারেল আবু বেলাল শফিউল হক উপস্থিত ছিলেন। আনিসুল হকের লাশের সঙ্গে এসেছেন স্ত্রী রুবানা হক ও ছেলে নাভিদুল হক।

বিমানবন্দর থেকে আনিসুল হকের মরদেহ তার বনানীর ২৭ নম্বর সড়কে নিজ বাসায় নিয়ে যাওয়া হয়। আগে থেকেই সেখানে হাজির ছিলেন প্রয়াত মেয়রের আত্মীয়-স্বজনসহ বিপুল সংখ্যক শুভানুধ্যায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার শত শত মানুষ। সেখানে তাকে শ্রদ্ধা জানানো হয়। এ পর্ব সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার জন্য নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। বাড়ির বাইরে প্রচুর সাধারণ মানুষ জড়ো হয়েছিল তাকে শেষবারের মতো দেখার জন্য। 

আনিসুল হকের মরদেহ বিমানবন্দর থেকে বনানীর ২৭ নম্বর রোডের বাসায় আনার কিছু পরে দুপুর পৌনে ২টার দিকে প্রধানমন্ত্রীর সেখানে পৌঁছান। এ সময় তিনি পরিবারের সদস্যদের প্রতি গভীর সমাবেদনা প্রকাশ করে সান্ত্বনা দেন। পরে প্রধানমন্ত্রী সেখানে কিছু সময় অবস্থান করেন।

উল্লেখ্য, স্ত্রীর সঙ্গেই গত ২৯ জুলাই পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাজ্যে যান। পরে সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতাল থেকে আর সুস্থ হয়ে বাড়ি ফেরা হয়নি। ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে মারা যান এই গুণী ব্যবসায়ী নেতা ও টিভি ব্যক্তিত্ব।

এর আগে ১ ডিসেম্বর (শুক্রবার) বাদ জুমা সেন্ট্রাল লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে প্রয়াত মেয়র আনিসুল হকের জানাজা অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত