আগৈলঝাড়ায় ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৭, ১৪:৩২

জাগরণীয়া ডেস্ক

বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার রাজিহার-গৌরনদী সড়কে আয়রণ ব্রিজ ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে পণ্য পরিবহন বন্ধ হওয়ায় চরম সমস্যায় পড়েছেন ব্যবসায়ী ও যাত্রীরা।

জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার রাজিহার থেকে গৌরনদী ও টরকী বন্দরে যাতায়াতের একমাত্র সড়কের রাংতা গঙ্গাস্নান এলাকায় এলজিইডি বিভাগ একটি আয়রণ ব্রিজ নির্মাণ করে। গত একবছর আগে ব্রিজের ঢালাই খসে রড বেরিয়ে যানবাহন ও লোক চলাচলে ঝুঁকিপূর্ণ হয়েছে। পরবর্তীতে স্থানীয় লোকজনের উদ্যোগে ঢালাইয়ের খসে পড়া জায়গায় কাঠের পাটাতন দিয়ে কোন রকম ইজিবাইকসহ হালকা যানবাহন চলাচলের ব্যবস্থা চালু রাখা হয়েছিল। একবছর যাবৎ ওই ব্রিজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকলেও সংশ্লিষ্ট এলজিইডি বিভাগ সেটি সংস্কার বা নতুন ব্রিজ নির্মাণের কোন উদ্যোগ গ্রহণ করেনি। সম্প্রতি ব্রিজের একাধিক স্থানে ঢালাই খসে পড়ে রড বেরিয়ে যাওয়ায় ব্রিজ দিয়ে হালকা যানবাহন চলাচলও বন্ধ হয়ে গেছে।

উপজেলা প্রকৌশলী রাজকুমার গাইন যানবাহন চলাচল বন্ধ ও সমস্যার সত্যতা স্বীকার করে বলেন, আয়রণ ব্রিজ পুন:স্থাপনের জন্য প্রকল্প পরিচালকের কাছে চিঠি দেওয়া হয়েছে। প্রকল্প অনুমোদন হলেই ব্রিজের নির্মাণ কাজ শুরু করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত