হলি আর্টিজানে হামলা: প্রতিবেদন দাখিল ফের পেছাল

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৭, ১৫:৪৮

জাগরণীয়া ডেস্ক

গুলশানের হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় আবারও বাড়ানো হয়েছে। এ নিয়ে ১৬ বার পিছিয়ে গেল তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময়।

১৫ নভেম্বর (বুধবার) এ মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির প্রতিবেদন না দিয়ে সময়ের আবেদন জানালে আগামী ২৮ ডিসেম্বর নতুন তারিখ নির্ধারণ করেন ঢাকার মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন।

এ তথ্য নিশ্চিত করেন ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধক এসআই মো. ফরিদ মিয়া। তিনি বলেন, ‘এ মামলায় গ্রেপ্তার করা সব আসামিকে আদালতে হাজির করা হয়।’

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করা হয়। জঙ্গিদের এ হামলা ঠেকতে গিয়ে দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন। পরদিন সেনাবাহিনীর অপারেশন থান্ডার বোল্টে নিহত হয় পাঁচ জঙ্গিসহ ছয় জন। এই ঘটনায় গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইন, হত্যাকাণ্ড ও তথ্য গোপনের অভিযোগে তিনটি মামলা করে পুলিশ। মামলা দায়েরের পর কয়েকজন সন্দেহভাজন জঙ্গি গ্রেপ্তার না হওয়ায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার তদন্ত শেষ হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত