শেরপুরে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৭, ০০:১০

জাগরণীয়া ডেস্ক

শেরপুরে ধর্ষণের দায়ে মোস্তফা মিয়া (২২) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা হয়েছে।

১৩ নভেম্বর (সোমবার) দুপুরে নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মোছলেহ উদ্দিন একমাত্র আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন। রায়ে জরিমানার অর্থ ধর্ষণের ফলে জন্ম নেওয়া শিশুর ভরণ-পোষণে পরিশোধ করতে আদেশ দেওয়া হয়। দণ্ডিত যুবক মোস্তফা নকলা উপজেলার কুড়েরকান্দা গ্রামের কৃষক সিরাজ আলীর ছেলে।

জানা যায়, ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি রাতে নকলা উপজেলার কুড়েরকান্দা গ্রামের মোস্তফা মিয়া ওরফে মস্তু প্রতিবেশী দরিদ্র পরিবারের তরুণীকে তার বসতঘরে ঢুকে ধর্ষণ করে। ধর্ষণের ফলে তরুণী ৮ মাসের অন্তঃসত্ত্বা হয়। 

ঘটনায় একই বছরের ৪ অক্টোবর তরুণী বাদী হয়ে মোস্তফা, তার পিতা ও ২ ভাইসহ ৪ জনের বিরুদ্ধে নকলা থানায় একটি মামলা দায়ের করলে ওইদিনই থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয় অভিযুক্ত মোস্তফা।

পরবর্তীতে তদন্ত কর্মকর্তা এসআই বন্দে আলী একই বছরের ২৩ নভেম্বর একমাত্র মোস্তফার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরই মধ্যে তরুণীর গর্ভ থেকে জন্ম নেয় পুত্র সন্তান। এরপর মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলি হলে আসামি পক্ষ ওই সন্তানের পিতৃত্ব নিয়ে প্রশ্ন তোলে। পরে ডিএনএ টেস্টের মাধ্যমে মোস্তফার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণীত হয়। 

ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত