স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন, প্রথম স্ত্রীর কারাদণ্ড

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ১৭:১০

জাগরণীয়া ডেস্ক

প্রথম স্ত্রীর সহায়তায় দ্বিতীয় স্ত্রীকে মারধর করে হত্যার দায়ে চাঁপাইনবাবগঞ্জে খাইরুল ইসলাম (৪৭) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাস কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একই মামলার অপর ধারায় তাকে আরও ৫ বছর সশ্রম কারাদণ্ড, অনাদায়ে ১ মাসের কারাদণ্ডেও দণ্ডিত করা হয়েছে। উভয় সাজা একত্রে কার্যকর হবে। হত্যায় সহায়তার দায়ে তার প্রথম স্ত্রী জেলেখা ওরফে জুলেখাকে (৪০) ৩ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

১২ নভেম্বর (রবিবার) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডিত খাইরুল ইসলাম জেলার গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের বেগপুর গ্রামের মৃত. শের মোহম্মদের ছেলে।

মামলার বিবরণে অতিরিক্ত সরকারি কৌসুলী আঞ্জুমান আরা জানান, খাইরুল ভালোবেসে ধর্মান্তরিত করে দ্বিতীয় বিয়ে করে পালানী ওরফে কুলসুমকে (৩৮)। কিন্তু বাড়িতে তাকে প্রায়ই অত্যাচার করা হত। ২০১৫ সালের ৯ জানুয়ারি ভোরে বেগপুর গ্রামের একটি আমগাছে কুলসুমের ফাঁস দেওয়া লাশ উদ্ধার হয়। লাশের দেহে আঘাতের চিহ্ন ছিল। আগের দিন ৮ জানুয়ারি সন্ধ্যায় বাড়িতে কলহের পর কুলসুম নিখোঁজ হয় বলে গ্রামবাসীকে জানায় খাইরুল ও তার প্রথম স্ত্রী জুলেখা।

ঘটনায় গ্রামবাসীর সন্দেহ হলে খাইরুল প্রথম স্ত্রীকে নিয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি ৮নং ওয়ার্ড সদস্য আইনুল হক গোমস্তাপুর থানায় ওই দিনই হত্যা মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোমস্তাপুর থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল আলম ২০১৫ সালের ১৫ এপ্রিল খাইরুল ও তার প্রথম স্ত্রী জুলেখাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত রবিবার ওই দু’জনকে দোষী সাব্যস্ত করে রায় প্রদান করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত