প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১৬:২৪

জাগরণীয়া ডেস্ক

লক্ষ্মীপুরের রায়পুরে বাক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে জাহাঙ্গীর হোসেন (২৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

৮ নভেম্বর (বুধবার) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং জেলা ও দায়ারা জজ আদালতের বিচারক ড. একেএম আবুল কাশেম এ রায় দেন। 

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। সাজাপ্রাপ্ত আসামি জাহাঙ্গীর রায়পুর উপজেলা দক্ষিণ কেরোয়া গ্রামের সধু মিয়ার ছেলে। 

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৭ নভেম্বর রায়পুরের কেরোয়া গ্রামের প্রতিবেশী বাক প্রতিবন্ধী কিশোরীকে জোরপূর্বক জাহাঙ্গীর বাড়িতে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণের ঘটনা কাউকে না বলার জন্য তাকে ৭শ’ টাকাও দেওয়া হয়। প্রতিবেশী হিসেবে তাদের মধ্যে চাচা-ভাতিজী সম্পর্ক ছিলো। পরে ঘটনাটি জানাজানি হলে কিশোরীর মা বাদী হয়ে ২৩ নভেম্বর জাহাঙ্গীরকে আসামি করে রায়পুর থানায় ধর্ষণ মামলা করেন।

২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি পুলিশ ঘটনাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমানের ভিত্তিতে দোষী প্রমাণ হওয়ায় আদালত জাহাঙ্গীরকে যাবজ্জীবন কারাদণ্ড রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

আসামি পক্ষের আইনজীবী জাকির হোসেন জাকির বলেন, আসামি ন্যায় বিচার পাননি। রায়টি সন্তোষজনক হয়নি। এ রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করা হবে। আশা করি উচ্চ আদালতে আসামি খালাস পাবেন।

সূত্র: বাংলানিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত