সরকার রোহিঙ্গা এতিম শিশুদের সুরক্ষায় তৎপর: কবির বিন আনোয়ার

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৭, ১৫:৪৫

জাগরণীয়া ডেস্ক

রাখাইনে মিয়ানমার সামরিক জান্তার বর্বরতার শিকার পিতা মাতা ও স্বজনহারা এতিম শিশুদের সুরক্ষায় এগিয়ে এসেছে সমাজকল্যাণ অধিদপ্তর। এটুআই প্রোগ্রামের আওতায় সমাজসেবা অধিদপ্তর, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে উখিয়া টেকনাফে থাকা রোহিঙ্গা এতিম শিশুদের তথ্য সংগ্রহের কার্যক্রম শুরু হয়েছে।

২৭ অক্টোবর (শুক্রবার) সকাল ১০টার দিকে উখিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এটুআই প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ার।

এসময় তিনি বলেন, রোহিঙ্গা শিশুরা সর্বস্ব হারিয়েছে। আমাদের প্রধানমন্ত্রী এতিম শিশুদের পাশে দাঁড়িয়েছে। তাই রোহিঙ্গা এতিম শিশুদের খুঁজে বের করে তাদের নিবন্ধন করতে হবে। যাতে এতিম শিশুরা হারিয়ে যেতে না পারে। 

তিনি আরো বলেন, রোহিঙ্গা এতিম শিশুদের সুরক্ষায় সরকার ২শ একর জায়গা বরাদ্দ রেখেছে। ওই জায়গার উপর এতিম শিশুদের রাখা হবে। সেখানে তাদের পড়ালেখা, বিনোদনসহ বিভিন্ন রকমের সুযোগ সুবিধা রাখা হবে। যাতে করে এতিম শিশুরা তাদের সংরক্ষিত ক্যাম্পের প্রতি আকৃষ্ট হয়ে বাইরে যেতে আগ্রহী না হয়। 

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক কাজী আবদুর রহমানের উপস্থিতিতে মহাপরিচালক কবির বিন আনোয়ার রোহিঙ্গা এতিম শিশুদের তথ্য সংগ্রহের জন্য ৫০ সেচ্ছাসেবককে ৫০টি মোবাইল ফোন, পাওয়া ব্যাংক ও টি শার্ট প্রদান করেন। এর আগে ৪০জন কর্মী রোহিঙ্গা এতিম শিশুদের উপর জরিপকাজ শুরু করে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজ সেবা অধিদপ্তর কক্সবাজারের উপপরিচালক প্রীতম কুমার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত