‘রোহিঙ্গাদের সঙ্গে যা ঘটেছে তা অমানবিক’

প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৭, ১১:২৮

জাগরণীয়া ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসে জর্ডানের রানী রানিয়া আল আবদুল্লাহ বলেছেন, মিয়ানমারের রোহিঙ্গাদের সঙ্গে যা ঘটেছে তা অমানবিক। তিনি মানবতা রক্ষায় বাংলাদেশের পাশে দাঁড়াতে সবার প্রতি অনুরোধ করেন। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ যে মানবিকতা দেখিয়েছে, তারও প্রশংসা করেন রানি রানিয়া।

২৩ অক্টোবর (সোমবার) দুপুর সাড়ে ১২টায় জর্ডানের রানী উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান। এরপর তিনি রোহিঙ্গা বস্তি ও আঞ্চলিক এবং আন্তর্জাতিক এনজিও পরিচালিত স্কুলগুলো পরিদর্শন করেন। এসময় তিনি রোহিঙ্গা শিশুদের সঙ্গে খেলে তাদের আনন্দ দেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় রানির সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী চুমকি, কক্সবাজার-৩ (কক্সবাজার সদর-রামু) আসনের সংসদ সদস্য সায়মন সরকার কমল, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেকউল্লাহ রফিক কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১টা তাকে বহনকারী বিমান কক্সবাজার বিমানবন্দরে পৌঁছে। এরপর তার গাড়ি বহর রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশে রওনা দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত