ধর্ষণের বিচার পাচ্ছে না কিশোরী, মামলা নেয়নি পুলিশ

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৭, ১০:৫০

জাগরণীয়া ডেস্ক

জামালপুরে মেলান্দহে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণের ফলে সন্তান জন্ম দেওয়া এক কিশোরীকে গ্রাম ছাড়ার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এদিকে এ ঘটনায় থানায় মামলা করতে গেলে পুলিশ তা নেয়নি।

উপজেলার মাহমুদপুর ইউনিয়নের পাঁচপয়লা গ্রামের হারুন অর রশিদের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন ১৬ বছর বয়সী এক কিশোরী।

ওই কিশোরী বলেন, তার বাবা দিনমজুরি করে জীবিকা চালান। হারুন অর রশিদ বিয়ের কথা বলে তাকে একাধিকবার ধর্ষণ করেন। একপর্যায়ে অন্তঃসত্ত্বা হলে হারুন টালবাহানা করেন। গ্রামের লোকজনকে বিষয়টি জানলেও হারুন প্রভাবশালী হওয়ায় কেউ এ বিষয়ে মুখ খুলতে সাহস করেনি।

কিশোরী অভিযোগ, গত ২৯ সেপ্টেম্বর তিনি একটি ছেলেসন্তান জন্ম দেয়। পরে তার পরিবার বিচার চেয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে যান। কিন্তু বিচার তো হয়ইনি, উল্টো আমাকে ও আমার পরিবারকে গ্রাম ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়েছে হারুনের স্বজনরা। পরবর্তীতে গত ৬ অক্টোবর মেলান্দহ থানায় অভিযোগ নিয়ে গেলেও পুলিশ মামলা নেয়নি বলে তার অভিযোগ।

মেলান্দহ থানার ওসি মাজহারুল করিম বলেন, থানায় কেউ কোনো অভিযোগ করেছে কিনা তা তার জানা নেই। তবে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিষয়টি মীমাংসার চেষ্টা করছেন বলে শুনেছি। কেউ অভিযোগ করলে প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেলে মামলা নেওয়া হবে।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ দাবি করেন, বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত