জাতীয় কন্যাশিশু দিবসে বরিশালে আলোচনা সভা

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৭, ১৯:০৩

জাগরণীয়া ডেস্ক

‘কন্যা শিশুর জাগরণ, আনবে দেশে উন্নয়ন’ এই স্লোগানে বরিশালে জাতীয় কন্যা শিশু দিবস ও বাল্যবিবাহ নিরোধ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদফতর, শিশু একাডেমি, গার্লস নট ব্রাইডস্ জোট ও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা ১৩ অক্টোবর (শুক্রবার) দুপুরে বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের সভাপতি আয়সা সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

অনুষ্ঠানে জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, দেশে সামাজিক ও দরিদ্রতার কারণে কিছু কিছু অঞ্চলে মেয়েদের বাল্যবিবাহ দেওয়ার প্রবণতা এখনও রয়ে গেছে। বাল্যবিবাহ বন্ধ করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। পাশাপাশি আমাদের মানবসম্পদের উন্নয়ন হলে আমরা বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো। সেজন্য প্রতিটি সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে, সেদিকে লক্ষ্য রাখার কথাও জানান তিনি। 

আলোচনা সভায় বক্তব্য দেন-বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পংকজ রায় চৌধুরী, বেসরকারি উন্নয়ন সংস্থা আভাষের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, সমাজসেবক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী প্রমুখ।

এর আগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পাশাপাশি আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

পুরো আয়োজনে নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ উন্নয়ন সংস্থার কর্মকর্তা ও সরকারি কর্মকর্তারা অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত