জঙ্গি মারজানের বোন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৭, ১৬:২৮

জাগরণীয়া ডেস্ক

যশোরে পুলিশের জঙ্গিবিরোধী অভিযান ‘অপারেশন মেল্টেড আইসে’র ঘটনায় জঙ্গি মারজানের বোন খাদিজা ও তার স্বামী হাদিসুর রহমান সাগর ওরফে মশিউরসহ অজ্ঞাতনামা আরও চার-পাঁচ জনকে আসামি করে যশোর কোতোয়ালি থানায় একটি মামলা হয়েছে।

সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা এই মামলার বাদী, পুলিশের পরিদর্শক (ইন্টেলিজেন্স ও কমিউনিটি পুলিশিং) তোফায়েল আহমেদ এ তথ্য জানিয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) আবুল বাশার মিয়া জানান, ১০ অক্টোবর (মঙ্গলবার) দুপুরে খাদিজা আকতারকে আদালতের মাধ্যমে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। তার সঙ্গে থাকা তিন সন্তানের দুজনকে পরিবারের জিম্মায় ও দুগ্ধপোষ্য হওয়ায় একজনকে খাদিজার কাছে রাখা হয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজমল হুদা জানান, আদালতে খাদিজাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে রিমান্ডের জন্য পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ১৯ অক্টোবর।

পুলিশ সূত্রে জানা গেছে, জঙ্গি আস্তানা সন্দেহে গত ৮ অক্টোবর (রবিবার) রাত দুইটা থেকে যশোর শহরের ঘোপ নওয়াপাড়া সড়কে একটি বাড়ির চারপাশে পুলিশ অবস্থান নিয়ে ‘অপারেশন মেল্টেড আইস’ নামে অভিযান শুরু করে। বিকেল সোয়া পাঁচটায় তিন সন্তানসহ খাদিজা আকতারের আত্মসমর্পণের মধ্য দিয়ে অভিযান শেষ হয়। পরে ওই বাড়ি থেকে তিনটি সুইসাইড ভেস্ট উদ্ধার করে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়।

এর আগে খাদিজার শর্ত অনুযায়ী তার বাবা-মাকে ওই বাড়িতে নিয়ে যাওয়া হয়। অভিযানের দুই দিন আগে খাদিজার স্বামী হাদিসুর রহমান ওরফে মশিউর পালিয়ে গেছেন। পুলিশ তাকে খুঁজছে বলে ওসি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত