শিশু জারিয়া হত্যা মামলার আসামি গ্রেপ্তার

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৭, ১৬:৫৩

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর যাত্রাবাড়ীতে ছয় বছরের শিশু জারিয়া হত্যা মামলার প্রধান আসামি রফিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

৩ অক্টোবর (মঙ্গলবার) রফিকুল ঢাকার মহানগর হাকিম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এর আগে গত ২ অক্টোবর (সোমবার) মাতুয়াইল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

জবানবন্দিতে রফিকুল বলেছে, নিহত শিশু জারিয়ার বাবা জাকির হোসেনের সঙ্গে বিরোধের জেরেই শিশুসন্তানকে হত্যার পরিকল্পনা করেন তিনি। তবে জারিয়ার বাবার সঙ্গে ঠিক কী বিষয় নিয়ে তার ঝগড়া হয়েছিল সে বিষয়ে জানা যায়নি। এখনও নিশ্চিত হওয়া যায়নি, হত্যার আগে শিশুটিকে ধর্ষণ করা হয়েছিল কি না।

ঢাকা মহানগর পুলিশের ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) ইফতেখারুল ইসলাম বলেন, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি রফিকুল হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে। রফিকুল জানায়, শনিবার রাতে সে তার এক  বন্ধুর বাসায় ইয়াবা সেবন করে ভোর ৪টায় নিজ বাসায় ফেরে। নিহত শিশুটি বাথরুম থেকে বের হয়ে তাদের রুমে যেতে  গেলে রফিকুল শিশুটিকে তার ঘরে ডেকে নেয়। পরে শিশুটির দুই হাত-পা রশি দিয়ে বেঁধে গামছা ও গেঞ্জি মুখের মধ্যে ঢুকিয়ে শ্বাস রোধ করে হত্যা করে। জারিয়ার লাশ লুঙ্গি ও কম্বল দিয়ে পেঁচিয়ে তার রুমের সানশেডের ওপর লুকিয়ে রেখে  ঘর তালাবদ্ধ করে পালিয়ে যায়।

ইফতেখারুল ইসলাম আরও বলেন, লাশ উদ্ধারের পর ধারণা করা হয়েছিল ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে আমরা সে বিষয়েও নিশ্চিত হতে পারব। কী কারণে শিশুটির বাবার সঙ্গে বিরোধ, তা এখনও স্পষ্ট নয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত