'যৌতুকের জন্য' স্ত্রীকে পিটিয়ে আহত

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৭, ১৬:২৯

জাগরণীয়া ডেস্ক

সোনারগাঁওয়ে সেনপাড়া গ্রামে যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে স্বামী মানিক মিয়া। ১ অক্টোবর (রবিবার) দুপুরে এ ঘটনা ঘটে। আহত গৃহবধূ লিলি বেগমকে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ২ অক্টোবর (সোমবার) দুপুরে লিলি সোনারগাঁও থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

উপজেলার বারদী ইউনিয়নের সেনপাড়া গ্রামের সোনা মিয়ার ছেলে মানিক মিয়ার সঙ্গে একই গ্রামের রমিজউদ্দিনের মেয়ে লিলি বেগমের বিয়ে হয়। লিলির অভিযোগ থেকে জানা গেছে, বিয়ের পর থেকেই বিভিন্ন সময়ে যৌতুকের দাবিতে লিলিকে মারধর করতো বলে অভিযোগ রয়েছে। কয়েক দফায় আত্মীয়-স্বজনের কাছ থেকে টাকা এনে দেয়। এরপর আরও টাকা এনে দিতে রবিবার দুপুরে মানিক মিয়া ও দ্বিতীয় স্ত্রী মঞ্জুরা বেগম মিলে লিলিকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দেয়। পরে আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় সোমবার দুপুরে লিলি সোনারগাঁও থানা ও সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি অভিযোগপত্র জমা দেন।

লিলি বেগম জানান, বিয়ের পর থেকে তার স্বামী যৌতুকের দাবিতে মারধর করতো। তার স্বামী বিভিন্ন সময়ে মদ্যপ থাকে। সে জুয়া খেলে ও অসামাজিক কার্যকলাপ করে।

মানিক মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার স্ত্রীকে পিটিয়ে আহত করার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘আমাদের মধ্যে ঝগড়া হয়েছে। তাই সে রাগ করে বাবার বাড়িতে চলে গেছে।’

সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম পিপিএম বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার শাহীনূর ইসলাম বলেন, ‘যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে আহত করার ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে মহিলা বিষয়ক কর্মকর্তাকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত