আগস্ট মাসে ৫৩০ নারী ও শিশু নির্যাতন

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৭, ২২:১৫

জাগরণীয়া ডেস্ক

২০১৭ সালের আগস্ট মাসে সারাদেশে মোট ৫৩০ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছে। পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে এই তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

বিবৃতি অনুসারে, আগস্ট মাসে ধর্ষণের ঘটনা ঘটেছে মোট ১৬৯টি তন্মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ১২৮ জন, গণধর্ষণের শিকার হয়েছে ৩৬ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ০৫ জনকে, এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ১৫ জনকে। 

শ্লীলতাহানির শিকার হয়েছে ১৯ জন। যৌন নিপীড়নের শিকার হয়েছে ১২ জন। এসিডদগ্ধের শিকার হয়েছে ০২ জন ও অগ্নিদগ্ধের শিকার হয়েছে ০৬ জন, তন্মধ্যে অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে ০১ জনের। 

অপহরণের ঘটনা ঘটেছে মোট ১৩টি। নারী ও কন্যাশিশু পাচার হয়েছে ৩৫টি তন্মধ্যে পতিতালয়ে বিক্রি করা হয়েছে ২৩ জনকে। বিভিন্ন কারণে ৭৫ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে। 

যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ৩১ জন, তন্মধ্যে হত্যা করা হয়েছে ১৩ জনকে। গৃহপরিচারিকা আত্মহত্যা করতে বাধ্য হয়েছে ০২ জন। উত্ত্যক্ত করা হয়েছে ১৯ জনকে। 

বিভিন্ন কারনে ৩৫ জন আত্মহত্যা করতে বাধ্য হয়েছে এবং ২২ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহের শিকার হয়েছে ২০ জন। শারীরিক নির্যাতন করা হয়েছে ৩৫ জনকে। বে-আইনি ফতোয়ার ঘটনা ঘটেছে ০৭টি। 

এছাড়া অন্যান্যরা নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত