রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণ নিহত দুই

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৩৫

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশের কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন শামসুল আলম (৫৫) ও সৈয়দুল আমিন (২)। আহত হয়েছেন শিশুসহ আরো কয়েকজন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, ১৮ সেপ্টেম্বর (সোমবার) ভোর রাতের দিকে উখিয়ার কুতুপালং মধুরছড়ায় গুলশানপাহাড় নামক স্থানে গড়ে ওঠা রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। এ জায়গাটি মূলত বন্য হাতির আবাস। কয়েকদিন আগে সেখানে বন্য হাতি চলাচলের রাস্তার উপরেই গড়ে ওঠে রোহিঙ্গা ক্যাম্প।

তিনি বলেন, ১৮ সেপ্টেম্বর (সোমবার) ভোর রাতের দিকে ঐ ক্যাম্পে একদল বন্যহাতি আক্রমণ চালালে দুইজন রোহিঙ্গা হাতির পায়ে পিষ্ট হয়ে মারা যায়।
হঠাৎ এমন আক্রমনে সবাই শংকিত হয়ে পড়লে, দৌঁড়াদৌড়িতে আররো কয়েকজন আহত হয়েছেন। সকাল থেকে সেখানে বনবিভাগের কর্মী ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনা-পুলিশের ৩০টি তল্লাশি চৌকিতে হামলার পর নতুন করে অভিযান শুরু করে দেশটির সেনাবাহিনী। এর পর থেকে প্রাণ বাঁচাতে স্রোতের মতো বাংলাদেশে আসতে শুরু করে রোহিঙ্গা নারী-পুরুষ-শিশুরা। এ পর্যন্ত আশ্রয়প্রার্থী রোহিঙ্গার সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। তাদের মধ্যে ২ লাখ ৪০ হাজার শিশু বলে জানিয়েছে আন্তর্জাতিক মানবিক সহায়তাকারী সংগঠনগুলোর জোট ইন্টার সেক্টর কো-অর্ডিনেশন গ্রুপ (আইএসসিজি)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত