রাজধানীতে ছেলে মেয়েদের শরীর চর্চায় উগ্রপন্থীদের বাধা

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৩

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বসুন্ধরা বারিধারা এলাকায় এক সঙ্গে শরীরর্চচার সময় একদল তরুণ ছেলে মেয়েদের বাধা দিয়েছে উগ্রপন্থীরা। ১৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। ওই সময় বেশ কয়েকজন মেয়ে টানা হেঁচড়ার শিকার হন। পরে বসুন্ধরার সিকিউরিটি ও স্থানীয়দের পরিস্থিতিতে বিষয়টি নিয়ন্ত্রণে আসে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী বলেন, এখানে আবাসিক এলাকার ভেতর পার্ক না থাকায় এফ ব্লকে একটি ফাঁকা রাস্তায় লোকজন সাধারণত হাঁটাচলা ও শরীরচর্চা করে থাকে। বৃহস্পতিবার সকালেও কমপক্ষে ৩০ জনের এমনই একটি গ্রুপ প্রতিদিনের মত শরীরচর্চা করছিল। ওই সময় কিছু উগ্রবাদী নিজেদের ইসলামের রক্ষক বলে পরিচয় দিয়ে গ্রুপের মেয়েদের উপর চড়াও হয়। এর প্রতিবাদ করলে আল্লাহ আকবর বলে তারা ঝাঁপিয়ে পড়ে এবং মেয়েদের বাড়িতে ফিরে যাওয়ার জন্য টানা হেঁচড়া শুরু করে। ওই সময় অন্যান্য লোকজন এগিয়ে এলে উগ্রপন্থীরা ঐ গ্রুপের নারী-পুরুষদের অন্য স্থানে গিয়ে শরীর চর্চা করার নির্দেশ দেয়। এসময় তারা বলেন, এই রোডে মসজিদ আছে তাই এখানে শরীর চর্চা করা যাবে না। কিন্তু সবাই মসজিদ এর কথা মাথায় রেখেই অনেক দূরে এসে শরীর চর্চা করে থাকে এমন দাবি করলে উগ্রবাদীরা অশ্লীল ভাষায় মেয়েদের গালি গালাজ করে।

প্রত্যক্ষদর্শী বলেন, বসুন্ধরা সিকিউরিটির লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে স্থানীয় মানুষের সহায়তার পরিস্থিতি শান্ত হয়।

আবাসিক এলাকার স্থানীয়রা জানায়, বসুন্ধরায় উগ্রপন্থীদের একটি গ্রুপ রয়েছে। মসজিদ, মাদ্রাসা ঘিরে এদের তৎপরতা চোখে পড়ার মত। এখানে সবার মধ্যেই একটি সৌহার্দ্যপূর্ণ পরিবেশ আছে। শুধু এই উগ্রপন্থীরা পরিবেশটি নষ্ট করে ফেলছে। 

তাদের অভিযোগ, এখানে আইনশৃঙ্খলা বাহিনী তৎপরতা চোখে পড়ার মতো নয়, তাই এই সুযোগে উগ্রবাদী গোষ্ঠীরা মানুষকে নাজেহাল করছে।

এ ব্যাপারে ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, শরীরচর্চাকে কেন্দ্র করে বসুন্ধরায় উগ্রপন্থীদের বাধার ব্যাপারে থানায় কেউ কোনো অভিযোগ করেনি। তবে এলাকার জঙ্গিবাদ ও উগ্রপন্থী নির্মূলে পুলিশ সজাগ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত