বাড়ি ফিরে ফুরফুরে তোফা-তহুরা

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৮

জাগরণীয়া ডেস্ক

অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা হওয়া তোফা-তহুরা গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কাশদহ গ্রামের নানার বাড়িতে ফিরেছে। প্রায় এক মাস ১০ দিন পর তারা বাড়িতে ফিরলো। 

গত ১০ সেপ্টেম্বর (রবিবার) রাত আড়াইটায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বাড়িতে পরিবারের সাথে তারা বাড়ি ফেরে।

১১ সেপ্টেম্বর (সোমবার) সকালে কাদশদহ গ্রামের তোফা-তহুরা নানার বাড়িতে গিয়ে দেখা যায়, তোফা-তহুরা ঘরের মধ্যে বিছানায় শুয়ে আছে। জেগে থাকা তহুরা হাত-পা নড়াচড়া করছিলো। এর একটু পরেই ঘুম থেকে জেগে তোফাও নড়াচড়া করতে থাকে। এদিকে, তোফা-তহুরাকে একনজর দেখার জন্য বাড়িতে ভিড় করছেন প্রতিবেশিরা। দুপুর হতেই ভিড় বাড়তে থাকে।

তোফা-তহুরার মা শাহিদা বেগম জানান, হাসপাতলে চিকিৎসা শেষে অ্যাম্বুলেন্সে করেই তারা রাতে বাড়িতে ফিরেছেন। বাড়িতে আসার পর তোফা-তহুরা ভালোই আছেন। তবে হাসপাতালের শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ থেকে বাড়ি আসার পর তাদের শরীর একটু বেশি গরম থাকায় মাঝে মাঝে কান্না করছে। এছাড়া বাড়ির আলো বাতাস পেয়ে তারা আগের চেয়ে বেশি নড়াচড়া করছে।

তোফা-তহুরার বাবা রাজু মিয়া বলেন, তোফা ও তহুরার আরও দুটি অস্ত্রোপচার বাকি আছে। তাছাড়া প্রতিমাসে মাসে ঢাকায় গিয়ে তাদের ডাক্তার দেখাতে হবে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম গোলাম কিবরিয়া বলেন, হাসপাতাল থেকে রওনা হওয়ার পর থেকে বাড়িতে আসা পর্যন্ত তোফা-তহুরার খোঁজখবর নেওয়া হয়েছে। তাদেরকে দেখতে জেলা প্রশাসক (ডিসি) গৌতম চন্দ্র পাল ১১ সেপ্টেম্বর (সোমবার) বিকেলে তাদের বাড়িতে গিয়েছিলেন।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই বিরল ‘পাইগোপেগাস’ শিশু তোফা-তহুরাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করা হয়। ১ আগস্ট ৯ ঘণ্টার অস্ত্রোপচার শেষে তোফা ও তহুরাকে আলাদা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত