৭০ বছরের বৃদ্ধ মাকে শিকলে বেঁধে নির্যাতন

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২২

জাগরণীয়া ডেস্ক

মা এবং বোনদের নামে জমি নিজের নামে লিতে নিতে না পারায় ৭০ বছরের বৃদ্ধ মাকে শিকলে বেঁধে নির্যাতন করেছে ছেলে ও তার স্ত্রী। নির্যাতনে মা সবুরজান বিবি (৭০) একটি দাঁত হারিয়েছেন। বেতাগী উপজেলার দেশান্তরকাঠি গ্রামে এ ঘটনা ঘটে।

নির্যাতনের ঘটনায় নির্যাতিতা মা সবুরজান বিবি বাদী হয়ে ১০ সেপ্টেম্বর (রবিবার) বেতাগী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন। আসামিরা হল ছেলে মো. মাসুদ ও তার স্ত্রী মিনারা বেগম। ম্যাজিস্ট্রেট আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন।

সবুরজান বিবি জানান, তার স্বামী আবদুল কাদের চার বছর আগে মৃত্যুবরণ করেন। তার দুই মেয়ে ও এক ছেলে। তারা হল খাদিজা, মরিয়ম ও মাসুদ। বাদীর দুই কন্যা ভাই মাসুদের কাছে পৈতৃক সম্পত্তি দাবি করলে মাসুদ মায়ের ওপর ক্ষিপ্ত হতে থাকে। কারণ মাসুদ বোন ও মায়ের জমিটুকুও লিখে নিতে চায়। মা সবুরজান বিবি ও দুই বোন জমি লিখে দিতে না চাইলে তার ওপর নেমে আসে অমানবিক নির্যাতন।

মাসুদ ও তার স্ত্রী মিলে মাকে শিকলে বেঁধে পাঁচ দফা নির্যাতন করেছে। সর্বশেষ ঈদুল আজহার দু’দিন পর মায়ের গলায় গামছা পেঁচিয়ে হাত-পা বেঁধে, কিল-ঘুষি-লাথি মারে। পিটিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় সবুরজানের একটি দাঁত ভেঙে যায়। প্রতিবেশীরা বৃদ্ধাকে রক্ষা করতে এলে মাসুদ তাদের খুনের ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়। বাদীর মেয়েরা খবর পেয়ে মাকে উদ্ধার করে চিকিৎসা করাতে চাইলেও হাসপাতালে নিতে পারেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত