জলি আত্মহত্যার ঘটনায় চূড়ান্ত চার্জশিট

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫৩

জাগরণীয়া ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির ‘আত্মহত্যার’ এক বছর পর অবশেষে চার্জশিট দিয়েছে পুলিশ।

মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব হাসান জানিয়েছেন, গত ২৫ আগস্ট রাজশাহী মুখ্য মহানগর হাকিম আদালতে মতিহার থানা পুলিশ এ চার্জশিট দিয়েছে। তবে চার্জশিটে আত্মহত্যার প্ররোচনার দায়ে কাউকে আসামি করা হয়েছে কিনা সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি ওসি।

ওসি (তদন্ত) মাহবুব হাসান বলেন, আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। বিষয়টি এখন আদালতে বিচারাধীন। তবে যাদের আসামি করার কথা তাদেরই করা হয়েছে। এ বিষয়ে এখন সম্পূর্ণ এখতিয়ার আদালতের।

এ বিষয়ে রাজশাহী মুখ্য মহানগর হাকিম আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুস সালামের কোন মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে এক বছর পার হওয়ার পরও আইনি কার্যক্রম ঠিকমতো শুরু না হওয়ায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

নিহত শিক্ষিকার ছেলে আয়মান সোয়াদ আহমেদ বলেন, আমি মামলার বিষয়ে তেমন কিছুই জানি না। তবে চাই দ্রুত বিচারকাজ শুরু হোক।

প্রসঙ্গত, গেল বছর ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষ থেকে আকতার জাহানের লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় ওই কক্ষ থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করা হয়- যেখানে তিনি আত্মহত্যার কারণ হিসেবে শারীরিক ও মানসিক চাপের কথা উল্লেখ করেন। এছাড়া তার সন্তান আইমান সোয়াদ আহমেদকে যেন তার বাবা তানভীর আহমেদ নিজের হেফাজতে নিতে না পারে সে বিষয়ে উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত