রূপা হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৭, ২০:৫৫

জাগরণীয়া ডেস্ক

চলন্ত বাসে রূপা ধর্ষণ ও হত্যার ঘটনায় দায়ী ব্যক্তিদের শাস্তি ও রূপার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে রূপার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ বাজারে মানববন্ধন করেছেন এলাকাবাসী। ঢাকায় অবস্থান করা তাড়াশ সমিতি ঘণ্টাব্যাপী ওই কর্মসূচির আয়োজন করে। 

আজ ৩ সেপ্টেম্বর (রবিবার) দুপুরে সিরাজগঞ্জ জেলার তাড়াশ বাজারের চত্বরে এই মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা এবং এলাকার নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সমাবেশে বক্তব্য দেন তাড়াশ উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার মো. আফসার আলী, ঢাকাস্থ তাড়াশ সমিতির সাধারণ সম্পাদক আজিম হায়দার, মুক্তিযোদ্ধা সাইদুর রহমান প্রমুখ। 

বক্তারা দ্রুত বিচার আইনে রূপা হত্যার বিচার দাবি করেন। সেই সঙ্গে রূপার পরিবারকে ক্ষতিপূরণ ও ছোঁয়া পরিবহনের মালিককে গ্রেপ্তারের দাবিও জানান। 

উল্লেখ্য, ২৫ আগস্ট (শুক্রবার) রাত ১১টার দিকে টাঙ্গাইল ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের মধুপুর উপজেলার পঁচিশ মাইল এলাকার বনাঞ্চলের রাস্তার ধারে এক তরুণীর রক্তাক্ত লাশ উদ্ধার করে মধুপুর থানা পুলিশ।

প্রাথমিক পর্যায়ে লাশের পরিচয় না মেলায় শনিবার ময়নাতদন্ত শেষে বেওয়ারীশ লাশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রিয় গোরস্থানে দাফন করে পুলিশ।

তরুণীর বড় ভাই গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্র ধরে ২৮ আগস্ট (সোমবার) রাতে মধুপুর থানায় উপস্থিত হয়ে লাশের ছবি দেখে পরিচয় সনাক্ত করে। পরে তদন্তে ধর্ষণ ও হত্যার ব্যাপারটি সামনে আসে।

এই ঘটনায় আটক ৫ আসামিই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের টাঙ্গাইল জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

‘বেওয়ারিশ’ হিসেবে দাফনের চার দিন পর ৩১ আগস্ট (বৃহস্পতিবার) বিকালে আদালতের নির্দেশে টাঙ্গাইল শহরের কেন্দ্রীয় কবরস্থান থেকে রূপার লাশ তুলে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত