'বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় শান্তিপূর্ণ দেশ হয়ে উঠবে'

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪৮

জাগরণীয়া ডেস্ক

দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ একটি শান্তিপূর্ণ দেশ হয়ে উঠবে, সমৃদ্ধির পথে হাঁটবে এমনটাই প্রত্যাশা রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঈদুল আজহা উপলক্ষে আজ ২ সেপ্টেম্বর (শনিবার) গণভবনে আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গণভবনে আয়োজিত অনুষ্ঠানে দেশ ও দেশের বাইরে থাকা বাংলাদেশের নাগরিকদের পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি সবার সুখী ও সমৃদ্ধ জীবন কামনা করেন। একই সঙ্গে পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে থাকা বাংলাদেশিদেরও শুভেচ্ছা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, "সরকারের লক্ষ্য হচ্ছে দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হিসেবে প্রতিষ্ঠা করা। উন্নয়নের পথে আমাদের যাত্রা যেন অব্যাহত রাখতে পারি, সে জন্য আমি জনগণের দোয়া চাই। সামরিক শাসন, সন্ত্রাসবাদ ও মাদকাসক্তির দানবদের হাত থেকে সমাজকে রক্ষা করতে হবে"।

তিনি বলেন, "তরুণেরা যেন ভুল পথে না যায়, সে জন্য অভিভাবক, শিক্ষক, ইমাম ও ধর্মীয় নেতাদের যত্নবান হতে হবে। একটি শান্তিপূর্ণ দেশ গড়ে তুলতে চায় সরকার। দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ একটি শান্তিপূর্ণ দেশ হয়ে উঠবে। সমৃদ্ধির পথে হাঁটবে এই দেশ"।

বিশ্বে মর্যাদাপূর্ণ অবস্থানে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে সবাইকে নিজ নিজ দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী বলেন, "জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করা ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। রাষ্ট্রক্ষমতায় ফিরে আসার পর আওয়ামী লীগ সেই লক্ষ্যে অক্লান্তভাবে কাজ করে চলেছে। এ দেশের জনগণ এখন সেই কাজের সুফল পাচ্ছে"।

শেখ হাসিনা বলেন, "আমরা দারিদ্র্যের হার ২২ শতাংশে নামিয়ে এনেছি। আমরা এ হার আরও কমাতে পারব, ইনশাআল্লাহ"। 

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার আশাবাদ পুনর্ব্যক্ত করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত