ঈদ করা হলো না সিনথিয়ার

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৭, ২২:০৭

জাগরণীয়া ডেস্ক

ঈদ মানে আনন্দ হলেও ঈদের একদিন আগেই জীবনের সব আনন্দের অবসান ঘটিয়ে ছোট্ট সিনথিয়াকে চলে যেতে হয়েছে পৃথিবী ছেড়ে। ঈদের একদিন আগে ১ সেপ্টেম্বর (শুক্রবার) বাড়ির পাশে পুকুরে পাওয়া যায় ছোট্ট সিনথিয়ার (৮) লাশ, যাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে পরিবারের ধারণা।

ঈদুল আজহার আনন্দের বদলে তাই শিশু সিনথিয়ার পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের বাউসি গ্রামের সেলিম মিয়ার মেয়ে এবং ফুলছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ছিল সিনথিয়া আকতার (৮)।

এ ঘটনায় বাদী হয়ে আজ ২ সেপ্টেম্বর (শনিবার) সিনথিয়ার বাবা ফুলছড়ি থানায় একটি মামলা দায়ের করেছেন।

ফুলছড়ি থানার পরিদর্শক (তদন্ত) মো. ওসমান আলী জানান, ৩১ আগস্ট (বৃহস্পতিবার) সকালে সিনথিয়া প্রাইভেট পড়া শেষ করে বাড়ি ফিরে আসে। এরপর বাড়ির পাশে হোটেলে সকালের নাস্তা কিনতে যায়। এরপর সে আর বাড়ি ফেরেনি। স্বজনরা সারাদিন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি ও এলাকায় মাইকিং করেও কোনো সন্ধান পায়নি। এর একদিন পর ১ সেপ্টেম্বর (শুক্রবার) বিকালে বাড়ির পাশের পুকুরের কচুরিপানার নীচে তার লাশ পাওয়া য়ায়”।

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা আধুনিক হাসপাতালে পাঠিয়েছে বলে জানান তিনি।

এই ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বাউসি গ্রামের সাইফুল ইসলামের ছেলে আহসান হাবীব সিজার (২২) ও ছায়দার হোসেনের ছেলে মাজেদুল ইসলাম কাল্টু মিয়াকে (২৮) আটক করেছে ।

সিনথিয়ার দাদা গেলেন্দা শেখ বলেন, “সিনথিয়ার জন্য ঈদের জামা-কাপড় আনা হলেও, তা আর পড়ার সুযোগ পেলো না।”

সিনথিয়ার বাবা সেলিম মিয়া বলেন, “আমাদের ধারণা প্রতিবেশী সিজার ওকে একা পেয়ে সহযোগীদের নিয়ে ধর্ষণ করে। সে বিষয়টি সবাইকে জানাতে পারে ভেবে তাকে হত্যা করে লাশ পুকুরের কচুরিপানার নীচে চাপা দিয়েছে।”

তিনি অভিযোগ করেন, “আটক হওয়া ওই দুই যুবক পুলিশ ও এলাকাবাসীর সামনে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করলেও ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে। স্থানীয় কিছু মাতব্বর ও প্রভাবশালী ব্যক্তি এতে পুলিশের সঙ্গে যোগ দিয়েছে”।

তবে পরিদর্শক ওসমান আলী অভিযোগ অস্বীকার করে বলেন, “ওই দুই যুবককে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এই মুহূর্তে তদন্তের স্বার্থে আর কিছু বলা যাচ্ছে না”।

ধর্ষণের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "শিশু সিনথিয়াকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে, নাকি অন্য কোনোভাবে তার মৃত্যু হয়েছে বিষয়টি ময়নাতদন্ত রিপোর্ট না পেলে এই মুহূর্তে নিশ্চিত করে বলা যাচ্ছে না"।

এদিকে, এমন নির্মম ঘটনায় ক্ষোভে ফুঁসে উঠেছে এলাকাবাসী ও স্বজনরা। সিনথিয়াকে হত্যার ঘটনার সুষ্ঠু তদন্তসহ হত্যাকারী গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ১ সেপ্টেম্বর (শুক্রবার) রাতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। মিছিলটি ফুলছড়ির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত