নাফ নদীতে আরেক রোহিঙ্গা নারীর লাশ

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৭, ১৫:১৮

জাগরণীয়া ডেস্ক

কক্সবাজারের টেকনাফে নাফ নদী থেকে আরো একজন রোহিঙ্গা নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন খান জানান, আজ ২ সেপ্টেম্বর (শনিবার) সকালে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ পয়েন্টে ওই নারীর লাশ ভেসে থাকতে দেখা যায়।

ওসি মাইনউদ্দিন বলেন, "সকাল সাড়ে ৮টার দিকে নাফ নদীর শাহপরীর দ্বীপ পয়েন্টে একটি মৃতদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ স্থানীয়দের সহযোগিতায় এক ‘রোহিঙ্গা নারীর’ মৃতদেহ উদ্ধার করে। নাফ নদীতে রোহিঙ্গাদের বহনকারী নৌকাডুবির ঘটনায় এই নারী মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। মৃতদেহটি পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। আনুমানিক ২৫ বছর বয়সী এ নারীর পরনে ছিল বার্মিজ থামি ও ব্লাউজ।”

টেকনাফের শাহপরীর দ্বীপে এক কবরস্থানে মৃতদেহটি দাফনের ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ওসি মাইনউদ্দিন। 

এর আগে গত ৩০ আগস্ট (বুধবার) চার জন, ৩১ আগস্ট (বৃহস্পতিবার) ১৯ জন ও ১ সেপ্টেম্বর (শুক্রবার) ২৬ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২৪ অগাস্ট মিয়ানমারের রাখাইনে একসঙ্গে ৩০টি পুলিশ পোস্ট ও একটি সেনাক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর সহিংসতা ছড়িয়ে পড়ায় সীমান্তে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের ঢল শুরু হয়। গত চার দিনে নাফ নদী থেকে ৫০ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার হয়েছে। শরীরে গুলি ও পোড়া ক্ষত নিয়ে চট্টগ্রামে মেডিকেলে ভর্তি আছেন বেশ কজন রোহিঙ্গা।    

গত এক সপ্তাহে অন্তত ১৮ হাজার রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বলে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) তথ্য। তবে সীমান্তবাসীর ধারণা, প্রকৃত সংখ্যা এর চেয়ে কয়েক গুণ বেশি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত