কিস্তির টাকা দিতে না পারায় হামলা!

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৭, ১৮:৪১

জাগরণীয়া ডেস্ক

ঋণ পরিশোধ করতে না পারায় বাড়িতে হামলা চালিয়ে দরিদ্র দম্পতিকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে বেসরকারি উন্নয়ন সংস্থা আশা’র এক কর্মকর্তার বিরুদ্ধে।

হামলার শিকার মারুফা খাতুন ও খলিলুর রহমানের অভিযোগ, ওই কর্মকর্তার নির্দেশে লাঠিসোটা দিয়ে লোকজন তাদের পিটিয়ে আহত করে।

গত ২৮ আগস্ট (সোমবার) সাতক্ষীরার সদর উপজেলার ধুলিহর ইউনিয়নের চাঁদপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহত মারুফা ও খলিল সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

মারুফা খাতুন বলেন, গত ১২ বছর যাবৎ তিনি ও তার স্বামী আশা সমিতির সদস্য হিসাবে টাকা সঞ্চয় করে আসছেন। কিছুদিন আগে তারা ৩০ হাজার টাকা ঋণ নেন। সপ্তাহে ৮০০ টাকা তাদের বইয়ের বিপরীতে জমা দিয়ে আসছেন। ইতোমধ্যে ৪৪ সপ্তাহ কিস্তির ৩০ সপ্তাহও পার করেছেন তারা।

মারুফা আরও জানান, সমিতির কাছে তিনি সর্বোচ্চ আট হাজার টাকা ঋণী রয়েছেন। অপরদিকে, বাড়তি সঞ্চয়ের পাঁচ হাজার টাকা তারা সমিতির কাছে পাবেন। এমন অবস্থায় লোন অফিসার রফিকুল ইসলাম তাদের জমাদান বই নিয়ে গেছেন। এর বিপরীতে নতুন একটি বই হাজির করে তিনি ঋণের টাকা দাবি করছেন।

মারুফা ও তার স্বামী খলিল জানান, ২৮ আগস্ট (সোমবার) সকালে লোন অফিসার রফিকুল ইসলাম গ্রামের দুই সন্ত্রাসী মনিরুল ইসলাম ও আনিসুর রহমানকে সঙ্গে নিয়ে তার বাড়িতে আসেন। এক পর্যায়ে জমা টাকা নিয়ে কথা কাটাকাটি হতেই রফিকুলের নির্দেশে তারা মারুফা ও তার স্বামী খলিলকে মারধর করে। এ সময় ঈদের আগে টাকা পরিশোধ না করলে বাড়ির গরু ধরে নিয়ে যাবার হুমকি দেয় তারা।

আশা সমিতির লোন অফিসার রফিকুল ইসলাম ওই দম্পতিকে মারধরের বিষয়ে অস্বীকার করে বলেন, আমার সামনে মারধরের ঘটনা ঘটেছে। এটা তাদের নিজেদের ব্যাপার।

সঞ্চয় বই আটকে রাখার ব্যাপারে তিনি বলেন, তাদের কাছে টাকা পাওনা রয়েছে। এই টাকা আদায় করতে তাদের বাড়িতে গিয়েছিলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত