‘একটি মানুষও ঘরহারা থাকবে না’

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৭, ১৩:২৯

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত দুর্গত এলাকার একটি মানুষও ঘরহারা থাকবে না। তাদের পুনর্বাসনে সরকার সব ধরনের সহায়তা দেবে।

২৬ আগস্ট (শনিবার) বেলা পৌনে ১১টার দিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বন্যার্তদের মাঝে ত্রাণ এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ধানের চারা বিতরণকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আবহাওয়ার পূর্বাভাসে আগাম বন্যার খবর সরকার জেনেছে। খাদ্যের অভাব যাতে না হয়, এ জন্য আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। একটি মানুষও যেন না খেয়ে কষ্ট না পায় সেটাই সরকারের লক্ষ্য। সরকারে থাকি আর বিরোধী দলে থাকি মানুষের বিপদে সব সময় আওয়ামী লীগ পাশে দাঁড়িয়েছে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারের কাজ জনগণের সেবা করা। আর বিএনপি-জামায়াতের কাজ দেশকে ধ্বংস করা। তাই এদের রুখে দিয়ে দেশকে এগিয়ে নিতে একসঙ্গে কাজ করতে হবে। ২০২১ সালে বাংলাদেশকে ক্ষুধা-দারিদ্রমুক্ত দেশ গড়বো। আমরা সেভাবে কাজ করছি।

প্রধানমন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প তুলে ধরে বলেন, আমরা রাষ্ট্র পরিচালনা করতে এসে নিজেদের বিত্তবৈভব গড়ে তুলতে চাই না। মানুষের মৌলিক অধিকার পূরণ করাই আওয়ামী লীগের প্রধান কাজ।

প্রধানমন্ত্রী এ সময় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্ত থেকে মানুষকে দূরে থাকার আহ্বান জানান।

বন্যায় যেসব স্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো মেরামত করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। যেসব শিক্ষার্থীদের বইখাতা নষ্ট হয়েছে, তাদের আবার নতুন বইখাতা বিতরণ করা হবে বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত