আপত্তিকর ছবি তোলায় শিক্ষকের কারাদণ্ড

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৭, ১৫:২৮

জাগরণীয়া ডেস্ক

রাজশাহীর পুঠিয়া উপজেলায় ছাত্রীর সঙ্গে আপত্তিকর ছবি তোলার অভিযোগে পুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সাইদকে (৩৫) সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. নাজমা নাহার ২২ আগস্ট (মঙ্গলবার) বিকেল সাড়ে ৫টায় এ রায় দেন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান বলেন, আমরা অভিযুক্ত শিক্ষককে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছি।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক আবু সাঈদ বিদ্যালয়ের মাল্টিমিডিয়া ক্লাসরুমে ব্যক্তিগত মোবাইল ফোনে দশম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় ছবি তোলে। পরে গোপন সংবাদের ভিত্তিতে নিকটস্থ একটি কম্পিউটারের দোকানে অভিযান পরিচালনা করে ছবি উদ্ধার করেন ভ্রাম্যমাণ আদালত। ছবিগুলো সিডিতে কপি করার প্রমাণও পাওয়া যায়। যা দণ্ডবিধি, ১৮৬০-এর ২৯৪ (ক) ধারার লঙ্ঘন ও ২৯৪ ধারায় দণ্ডনীয় অপরাধ। অপরাধ প্রমাণিত হওয়ায় শিক্ষককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বালিকা উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক আবদুস সাত্তার মণ্ডল জানান, স্কুল পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে শিগগিরই মিটিং করা হবে। তখন স্কুল শিক্ষক আবু সাইদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত