দুই স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশ : ২২ আগস্ট ২০১৭, ২০:৫৬

জাগরণীয়া ডেস্ক

রংপুরের মিঠাপুকুর উপজেলার রুপসী গাছুয়া গ্রামে দুই স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে স্বামী ইলিয়াছ আলীকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। ২২ আগস্ট (মঙ্গলবার) রংপুরের জেলা ও দায়রা জজ হুমসায়ুন কবীর এ রায় দেয়।

সরকার পক্ষে মামলা পরিচালনা করে আইনজীবী পিপি আব্দুল মালেক। অন্যদিকে আসামি পক্ষে ছিলেন আইনজীবী আমজাদ হোসেন।

জানা যায়, ২০১৪ সালের ১৮ জুলাই রুপসী গাছুয়া গ্রামে ইলিয়াছ আলী রাতে ছোট স্ত্রী মকসুদা বেগমকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনা দেখে তার বড় স্ত্রী মোমেনা বেগম আত্মচিৎকার করে বাড়ির বাইরে বের হয়ে পালিয়ে যাবার সময় ইলিয়াছ তাকেও কুপিয়ে হত্যা করেন।

এ ঘটনায় গ্রামবাসী ইলিয়াছকে আটক করে মিঠাপুকুর থানায় খবর দেন। পরে পুলিশ এসে ইলিয়াছকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এবং দুই গৃহবধূ মাকসুদা ও মোমেনার লাশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ মর্গে পাঠায়। 

এ ঘটনায় মিঠাপুকুর থানার এসআই নজরুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই এরশাদ আলী ২০১৪ সালের ১৮ ডিসেম্বর আসামি ইলিয়াছ আলীর নামে আদালতে চার্জশিট দাখিল করে।

মামলায় ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। 

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী পিপি আব্দুল মালেক অ্যাডভোকেট জানান, দুই স্ত্রীকে কুড়াল দিয়ে হত্যা করার অপারাধে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়েছে তাতে তারা সন্তুষ্ট। 

অন্যদিকে, আসামি পক্ষের আইনজীবী আমজাদ হোসেন অ্যাডভোকেট জানান, এ রায় যথাযথভাবে হয়নি। তারা উচ্চ আদালতে আপিল করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত