‘বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ যথাযথ ক্ষতিপূরণ পাবে’

প্রকাশ : ২০ আগস্ট ২০১৭, ১৩:৪৫

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের বিভিন্ন স্থানে চলমান বন্যার কারণে ক্ষতিগ্রস্ত কোনো মানুষ না খেয়ে মরবে না। তিনি বলেন, সব ক্ষতিগ্রস্ত মানুষ যথাযথ ক্ষতিপূরণ পাবেন। ২০ আগস্ট (রবিবার) দিনাজপুরের জিলা স্কুলমাঠে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করতে ২০ আগস্ট (রবিবার) বেলা ১১টায় দিনাজপুরে পৌঁছেন শেখ হাসিনা। সেখানে জিলা স্কুল আশ্রয়কেন্দ্রে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, বন্যার কারণে যত রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট নষ্ট হয়েছে, সবই সংস্কার করা হবে। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকা এবং এর মানুষের জন্য যা যা করা প্রয়োজন, তার সব করা হবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, দিনাজপুর বিরল-বোচাগঞ্জ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সদর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা। 

এরপর প্রধানমন্ত্রী দিনাজপুর জেলা স্কুল থেকে বিরল উপজেলার ফরক্কাবাদ ইউনিয়নের তেঘরা হাই স্কুল আশ্রয়কেন্দ্রে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে কুড়িগ্রাম জেলার উদ্দেশে রওনা হন। 

সেখানে প্রধানমন্ত্রী কুড়িগ্রাম জেলা বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন এবং পাঙ্গারানী লক্ষ্মীপ্রিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। এ ছাড়া ওই মাঠে এক সমাবেশেও বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

ত্রাণ বিতরণ শেষে ২০ আগস্ট (রবিবার) বিকেলেই প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত