শেষ হয়েছে ‘অপারেশন আগস্ট বাইট’

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৭, ১৫:১৮

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর পান্থপথে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হোটেল ওলিও ইন্টারন্যাশনাল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান ‘অপারেশন আগস্ট বাইট’ শেষ হয়েছে। 

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) সানোয়ার হোসেন এই তথ্য জানিয়ে বলেন, অভিযানে সাইফুল ইসলাম (২১) নামে সন্দেহভাজন এক জঙ্গি নিহত হয়েছে। 

নিহত সাইফুল ইসলাম খুলনা বিএল কলেজের শিক্ষার্থী এবং ইসলামী ছাত্র শিবিরের নেতা।

এর আগে ১৫ আগস্ট (মঙ্গলবার) ভোর থেকে পান্থপথের স্কয়ার হাসপাতালের পশ্চিম পাশে ছয় নম্বর ভবনটি ( হোটেল ওলিও ইন্টারন্যাশনাল) ঘিরে রেখেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াত টিম। 

এরপর সকাল ৯টা ৪০ মিনিটে হোটেল ওলিও ইন্টারন্যাশনাল থেকে বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া গেছে। এতে ভবনের চারতলার একাশং ধসে পড়েছে। এসময় প্রায় ২০/২৫ রাউন্ড গুলির শব্দও পাওয়া যায়। ওই হোটেলের ৩০১ নম্বর কক্ষে একজন জঙ্গি অবস্থান নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

সকাল সাড়ে নয়টায় কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সমীর চন্দ্র সূত্রধর সাংবাদিকদের জানান, ভবনের চারতলায় হোটেলটির ৩০১ নম্বর কক্ষে জঙ্গি অবস্থান নিয়েছে।

এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পরে সাংবাদিকদের এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

সিটিটিসি’র একটি দায়িত্বশীল সূত্র জানায়, হোটেলটির ভেতরে অন্তত একজন নব্য জেএমবির সদস্য রয়েছে। ওই সদস্য নব্য জেএমবির দক্ষিণাঞ্চলীয় কমান্ডার বলে ধারণা পুলিশের। 

ইতোমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশের ক্রাইম সিন ইউনিট ও ফায়ার সার্ভিসের কর্মীরা। হোটেলের সামনে ফায়ার সার্ভিসের একটি গাড়িও রাখা রয়েছে।

হোটেলের জেনারেল ম্যানেজার জসীম জানান, ওই রুমে যে ছিলো সে গত তিনদিন আগে সেখানে উঠেছিলো। তবে তিনি তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তির নাম-পরিচয় বিস্তারিত জানাতে পারেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত