খালেদা জিয়ার ব্যাংক হিসাব তলব

প্রকাশ : ১১ আগস্ট ২০১৭, ১৮:১৩

জাগরণীয়া ডেস্ক

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাত বছরের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ৮ আগস্ট (মঙ্গলবার) কর অঞ্চল ৮ থেকে এসংক্রান্ত চিঠি তফসিলি ব্যাংকগুলোয় পাঠানো হয়েছে।

চিঠি পাওয়ার ৭ দিনের মধ্যে লেনদেনের তথ্য এনবিআরে পাঠাতে বলা হয়েছে। কর অঞ্চল ৮’র উপকর কমিশনার মো. সফিউল আজম স্বাক্ষরিত চিঠি ১০ আগস্ট (বৃহস্পতিবার) ব্যাংকগুলোয় পৌঁছেছে। ১৭ আগস্টের মধ্যে ব্যাংকগুলো থেকে হিসাবের তথ্য পাঠাতে হবে।

এনবিআরের চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২০১০ সালের ১ জুলাই থেকে এই চিঠি পাওয়া পর্যন্ত বেগম খালেদা জিয়ার সব ধরনের হিসাব, লেনদেনের তথ্য সাত দিনের মধ্যে জানাতে হবে।

এনবিআরের চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘বেগম খালেদা, পিতা: মরহুম ইস্কান্দার মজুমদার, স্বামী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, টিআইএন নম্বর ১৭৩৯৩৯৫৬৭২৯৭/সার্কেল- ১৬৩। বাড়ি নং এনইডি-১, রোড নং ৭৯, গুলশান-২ ঢাকা।’

এর আগে ওয়ান ইলেভেনের সময় খালেদা জিয়ার ব্যাংক হিসাব জব্দ করেছিলো এনবিআর। ওই সময়ে খালেদা জিয়ার নিজ নামে বিভিন্ন ব্যাংকের ৮টি হিসাব জব্দ করা হয়। তখন হিসাব জব্দ করা হলেও প্রতিমাসে খরচের জন্য সব হিসাব মিলে ৫০ হাজার টাকা তোলার অনুমোদন দেওয়া হয়েছিল। বর্তমানে ওই সীমা বহাল রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত