বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন কলেজ ছাত্রীর

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৭, ২৩:৪৫

জাগরণীয়া ডেস্ক

বানারীপাড়ায় যুবদল নেতা শামিম মৃধার (৩০) প্রতারণার ফাঁদে পড়ে এক কলেজ ছাত্রী সর্বস্ব হারিয়ে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে অনশন করার পর তাকে শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ৪ আগস্ট (শুক্রবার) রাতে ওই কলেজ ছাত্রী বিয়ের দাবীতে উপজেলার পূর্ব সৈয়দকাঠী গ্রামের তিন নম্বর ওয়ার্ড যুবদল সভাপতি শামিম মৃধার বাড়িতে গিয়ে ওঠে। 

ওই ছাত্রীকে যুবদল নেতা শামিম মৃধা ও তার পরিবার'র অন্য সদস্যরা শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন করে বলে ওই ছাত্রী জানায়। ৫ আগস্ট (শনিবার) সকালে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। রাতে প্রতারিত ওই কলেজ ছাত্রী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। 

জানা গেছে, উপজেলার পূর্ব সৈয়দকাঠী গ্রামের তিন নম্বর ওয়ার্ড যুবদল সভাপতি শামিম মৃধা গত ঈদুল ফিতরের পূর্বে একই এলাকার কাঁচামাল বিক্রেতা ইউনুস আলী বেপারীর মেয়ে ও চাখার সরকারী ফজলুল হক কলেজের বিএ প্রথম বর্ষের ছাত্রীকে (২০) প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। সে অনুযায়ী তারা গত ১ আগস্ট (মঙ্গলবার) রাতে বাড়ি থেকে পালিয়ে শামিম মৃধার বন্ধু শামিম বালীর উপজেলার বাইশারী গ্রামের বাড়িতে গিয়ে রাত্রি যাপন করে।

খবর পেয়ে ২ আগস্ট (বুধবার) রাতে শামিম মৃধার বড় ভাই সৈয়দকাঠী ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক খোকন মৃধা তাদেরকে আনুষ্ঠানিক ভাবে বিয়ে দেয়ার কথা বলে সেখান থেকে বাড়িতে নিয়ে আসেন। পরে খোকন মৃধা তার ভাই শামিম মৃধার স্ত্রী হিসেবে মেনে নিয়ে ওই কলেজ ছাত্রীকে তার বাবার বাড়ি থেকে আনুষ্ঠানিক ভাবে বিয়ের অনুষ্ঠান করে বাড়িতে নিয়ে আসার আশ্বাস দিয়ে তাকে পিত্রালয়ে রেখে আসেন। পরেরদিন ৩ আগস্ট (বৃহস্পতিবার) তার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী তাদের আনুষ্ঠানিক ভাবে বিয়ে হওয়ার কথা ছিল। ওই দিন শামিম মৃধার সাথে কলেজ ছাত্রী রুমাকে আনুষ্ঠানিক ভাবে বিয়ে না দিয়ে ইউনিয়ন যুবদল নেতা খোকন মৃধা ও তার ভাই শামিম মৃধা সহ পরিবারের অন্য সদস্যরা টালবাহানা শুরু করেন।

পরে শুক্রবার রাতে কলেজ ছাত্রী রুমা খানম বিয়ের দাবীতে তার প্রেমিক শামিম মৃধার বাড়িতে গিয়ে অনশন শুরু করেন। এ সময় যুবদল নেতা শামিম মৃধা ও তার বড় ভাই খোকন মৃধা সহ পরিবারের অন্য সদস্যরা তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করে।

৫ আগস্ট (শনিবার) সকালে খবর পেয়ে থানা পুলিশের এস.আই উত্তম কুমার ও এ.এস.আই জাহিদ হোসেন ঘটনাস্থলে গিয়ে নির্যাতিত ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করেন। এ সময় শামিম মৃধা ও তার বড় ভাই খোকন মৃধা সহ পরিবারের অন্য সদস্যরা পুলিশ ও সংবাদকর্মীদের উপস্থিতি টের পেয়ে ঘরে তালা ঝুলিয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে ওসি সাজ্জাদ হোসেন জানান ওই ছাত্রীর অনশনের খবর পেয়ে সাথে সাথে অফিসার পাঠিয়ে তাকে উদ্ধার করা হয়েছে এবং এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত