জম্মু ও কাশ্মিরে সন্ত্রাসী হামলায় প্রধানমন্ত্রীর শোক

প্রকাশ : ১১ জুলাই ২০১৭, ১৯:৩৭

জাগরণীয়া ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্ম‍ু ও কাশ্মিরে অমরনাথ যাত্রায় সন্ত্রাসী হামলায় সাত পূণ্যার্থী নিহতের ঘটনায় গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

১১ জুলাই (মঙ্গলবার) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠানো এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।

শোক বার্তায় শেখ হাসিনা বলেন, ‘জম্মু ও কাশ্মীরের অমরনাথে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাসে নৃশংস সন্ত্রাসী হামলায় নারীসহ বেশ কয়েকজন তীর্থযাত্রী নিহত ও আহতের ঘটনায় আমি গভীর গভীর শোক প্রকাশ করছি।’ 

‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকারের পক্ষে, আমি গভীর দুঃখ প্রকাশ করছি। পাশাপাশি ঘটনায় নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই। একই সঙ্গে আহত তীর্থযাত্রীরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেজন্য প্রার্থনা করি।’ 

জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে বাংলাদেশ ‘জিরো টলারেন্স’ নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থীদের বিরুদ্ধে বাংলাদেশ ‘জিরো টলারেন্স’ নীতিতে বিশ্বাসী। একই সঙ্গে এ ধরনের জঘন্য কাজের নিন্দা জানিয়ে আসছে। 

‘ঘনিষ্ট বন্ধু ও প্রতিবেশী দেশ হিসেবে, আমাদের এই অঞ্চলের কমন ইস্যু সন্ত্রাস নির্মূলে ঐক্যবদ্ধভাবে চেষ্টা চালিয়ে যেতে হবে,’ যোগ করেন শেখ হাসিনা। 

এর আগে সোমবার (১০ জুলাই) রাতে তীর্থযাত্রীদের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। এতে এক নারীসহ ৭ তীর্থযাত্রী নিহত হন। যাদের প্রত্যেকেই গুজরাটের বাসিন্দা।

জঙ্গিদের গুলিতে আহত হন তিন পুলিশকর্মীসহ ১৪ জন। এরমধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত