পার্কে মিলল ৩৫ লাখ টাকার দামী হীরা!

প্রকাশ : ১৬ মে ২০১৭, ১৮:১৬

জাগরণীয়া ডেস্ক

কখন যে কার ভাগ্য খুলে যায় তা বলা কঠিন। ২৫ বছর বয়সী ভিক্টোরিয়া পার্কে গিয়েছিলেন ঘুরতে কিন্তু ভাগ্য গুণে পেয়ে গেলেন একটি হীরের টুকরো।  যুক্তরাষ্ট্রের আরকানসাসে ক্রাটার অব ডায়মন্ড স্টেট পার্কে ঘুরতে গিয়ে ভাগ্য বদলে গেছে ২৫ বছর বয়সী ওই তরুণীর। সেখানে ২.৬৫ ক্যারেটের বাদামী হিরা পেয়েছেন ভিক্টোরিয়া ব্রডস্কি।

বিশ্ববাজারে ২.৬৫ ক্যারেটের ওই হীরাটির আনুমানিক দাম প্রায় ৪৩ হাজার ৫০০ ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৫ লাখ। ছুটিতে ওই তরুণী সপরিবারে ঘুরতে গিয়েছিলেন ক্রাটার অব ডায়মন্ড স্টেট পার্কে। ঘুরতে ঘুরতে পার্কের মধ্যে হঠাৎই নজরে পড়ে একটি চকচকে জিনিস। কৌতূহলবশত সেটিকে হাতে তুলে নেন ওই তরুণী। দেখেন উজ্জ্বল বাদামি রঙের একটা পুঁতি গোছের কিছু।

প্রথমে তিনি ভেবেছিলেন, এটা হয়তো নেহাতই একটা কাচের টুকরা। তা-ও কি মনে হওয়ায় সেটাকে জামার পকেটে ভরে নেন তিনি। হীরা হাতে ভিক্টোরিয়াপার্কে পরিবারের সঙ্গে ঘণ্টাখানেক সময় কাটিয়ে সেখান থেকে বেরিয়ে আসেন। কী মনে করে সেটিকে নিয়ে কাছের একটি ডায়মন্ড ডিসকভারি সেন্টারে যান ওই তরুণী।

পরীক্ষা করে জানা যায়, তরুণীর পাওয়া সেই উজ্জ্বল বাদামী রঙের জিনিসটা কোনো পুঁতি বা কাচের টুকরা নয়, আস্ত একটা হীরে। দুষ্প্রাপ্য বাদামি হীরে।

‘ক্রাটার অব ডায়মন্ড স্টেট পার্ক’ পৃথিবীর একমাত্র পার্ক যেখানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এমনই অনেক হীরে। এই পার্কের মোট এলাকা প্রায় ৯০০ একর। ওই পার্ক থেকে হীরে কুড়িয়ে পাওয়ার ঘটনা এই প্রথম নয়। এ বছরের মার্চেই এখান থেকেই প্রায় সাড়ে ৭ ক্যারেটের হিরে খুঁজে পান এক কিশোরী।

সূত্র: টাইমস অব মাল্টা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত